Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ১৭ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

হাটহাজারীতে ডাকাতির সময় চিনে ফেলায় হত্যা, দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

অনলাইন ডেস্ক
মে ১৭, ২০২৩ ৫:২৯ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার জাহাঙ্গীর আলম হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি দিদারুল আলম ওরফে দিদারকে (৪৫) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।
 
মঙ্গলবার (১৬ মে) দিবাগত রাতে নগরের কোতোয়ালি থানার ফিরিঙ্গীবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। দিদারের গ্রামের বাড়ি হাটহাজারীর ফটিকালতি এলাকায়। তার বাবার নাম সৈয়দ আহম্মদ।
র‍্যাব জানায়, ২০০৩ সালের ২৫ নভেম্বর ডাকাত দলের সদস্যরা হাটহাজারী থেকে মোহাম্মদপুরগামী সড়কে অবস্থান নিয়ে ডাকাতি করছিল। তারা ওই সময় পথচারীদের যার কাছ থেকে যা পাচ্ছিলেন সব হাতিয়ে নিচ্ছিলেন। ঘটনার দিন রাতে ওই রাস্তা দিয়ে যাচ্ছিলেন ভুক্তভোগী জাহাঙ্গীর। ওই সময় তার কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার একপর্যায়ে তিনি ডাকাত দলের সদস্যদের চিনে ফেলেন এবং চিৎকার শুরু করেন। বিষয়টি টের পেলে ডাকাত দল ছুরিকাঘাতে জাহাঙ্গীরকে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা জাহাঙ্গীরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাহাঙ্গীরের মৃত্যু হয়।
 
আলোচিত এ মামলায় বিচারপ্রক্রিয়া শেষে গত বছরের ৩০ মে আসামি দিদারকে হত্যাকাণ্ডের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত। এছাড়া ডাকাতির দায়ে তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
 
চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, মামলার পর আসামি দিদার একবার গ্রেপ্তার হয়েছিলেন। পরে জামিনে এসে তিনি পলাতক হয়ে যান। রায় ঘোষণার সময় তিনি পলাতক ছিলেন। তাকে গ্রেপ্তারে নজরদারি অব্যাহত রাখে র‍্যাব। একপর্যায়ে মঙ্গলবার দিবাগত রাতে তাকে গ্রেপ্তার করা হয়। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।