Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ২২ মে ২০২৪

হাটহাজারীতে অজ্ঞাত টেলিফোনে ভোটের ফল পাল্টানোর অভিযোগ

অনলাইন ডেস্ক
মে ২২, ২০২৪ ৮:২০ অপরাহ্ণ
Link Copied!

বিজয়ী ঘোষণার দুই ঘন্টা পর অজ্ঞাত টেলিফোনে নির্বাচনের ফলাফল পাল্টে ফেলা হয়েছে বলে অভিযোগ করেছেন হাটহাজারী উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বিবি ফাতেমা শিল্পী।

বুধবার (২২ মে) বিকেল ৪টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আয়োজিত সাংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, হাটহাজারীতে মহিলা ভাইস চেয়ারম্যানের ভোট কারচুপির ঘটনায় পুরো নির্বাচন প্রহসনে পরিণত হয়েছে। ‘ফুটবল’ প্রতীকের প্রার্থী সাজেদা বেগম পরাজয় মেনে নিয়ে বাড়িতে চলে যান।

কিন্তু অজ্ঞাত টেলিফোন পাওয়ার পর ঘর থেকে ডেকে এনে তাকেই বিজয়ী ঘোষণা করা হয়, যা অত্যন্ত ন্যাক্কারজনক। এটি মূলতঃ ইলেকশন নয়, সিলেকশন হয়েছে।

ঘটনার বর্ণনা দিয়ে বিবি ফাতেমা শিল্পী বলেন, প্রথমে আমাকে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত ঘোষনা করার কিছুক্ষণ পর আমার ফলাফলে ত্রুটি আছে জানিয়ে আমাকে বাড়ি চলে যেতে বলেন এবং হোয়াটসঅ্যাপে ফলাফল পাঠিয়ে দেবেন বলে জানান। কিন্তু আমি বাড়ি না গিয়ে কর্মী-সমর্থকদের সাথে নিয়ে সেখানে অবস্থান করি। এসময় নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ভুয়া রেজাল্ট সিট ঢুকিয়ে দিয়ে জালিয়াতির মাধ্যমে দুই ঘন্টা পর আমাকে পরাজিত ঘোষণা করেন। আমি এর প্রতিবাদ করলেও তা আমলে নেয়া হয়নি। এমনকি আইন-শৃঙ্খলা বাহিনী দ্বারা আমার কর্মী-সমর্থকদেরকেও মারধর করা হয়। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ীদের ফলাফল একসাথে দেয়ার নিয়ম থাকলেও রহস্যজনক কারণে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ীর ফলাফল দুই ঘন্টা বিলম্বে ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে তিনি এ ফলাফল প্রত্যাখান করে পুনারায় হা্টহাজারী উপজেলায় নির্বাচনের দাবি জানান। সেইসঙ্গে নির্বাচন কমিশনে অভিযোগ ও ট্রাইব্যুনালে মামলা করার কথা জানান।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাইফুল আজম শাকিল, শেখ জামাল, মোরশেদ আলম, রায়হান তালুকদার ও মো. তৈয়ব প্রমূখ।