Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ১৫ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

হাটহাজারিতে ইউএনও’র অভিযানে ৪ জনকে ৪০ হাজার টাকা জরিমানা

এম. ওসমান গনি
জানুয়ারি ১৫, ২০২৩ ১০:২৮ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারীতে মহাসড়কের উপর অবৈধভাবে বালি রেখে জনগণের যাতায়াত ও গাড়ি চলাচলের বাধা সৃষ্টি করা ও দূর্ঘটনা এড়াতে এক ঠিকাদারসহ ৪ জনকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

রোববার ১৫ জানুয়ারি বিকাল ৪ টা হতে সন্ধ্যা ৭ টা নাগাদ খাগড়াছড়ি মহাসড়কের হাটহাজারী অংশের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মহসড়কের উভয়পাশে ঝুঁকিপূর্ণভাবে ইট বালিসহ নির্মাণ সামগ্রী রাখার অভিযোগে ০৪ জনকে ৪০,০০০ ( চল্লিশ হাজার টাকা) জরিমানা করা হয়।উল্লেখ্য, গত ১২ জানুয়ারি হাটহাজারীর বিভিন্ন ইউনিয়নে মহাসড়কের আশপাশ থেকে সকল নির্মাণসামগ্রী সরিয়ে নিতে মাইকিং করা হলেও সরেজমিন দেখা যায় ঝুঁকিপূর্ণভাবে ইট-বালু রেখে অবৈধ ব্যবসা চালিয়ে যাচ্ছে একটি চক্র।

এরই প্রেক্ষিতে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী মোট ৪০,০০০ টাকা জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার শাহিদুল আলম বলেন, মহাসড়কে দুর্ঘটনা ও অপঘাতে মৃত্যু হ্রাস করতে পদক্ষেপ গ্রহণের জন্য জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা রয়েছে। এর প্রেক্ষিতে হাটহাজারীতে মহাসড়কের দুইপাশ থেকে ঝুঁকিপূর্ণভাবে রাখা সকল নির্মাণ সামগ্রী সরিয়ে নিতে মাইকিং করা হয়। তারপরও সরিয়ে না নেওয়ায় এ অভিযান পরিচালনা করা হয়। সামনের দিনগুলোতে এ বিষয়ে প্রয়োজনে আরও অভিযান পরিচালনা করা হবে।