Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ২৩ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সারা দেশে রাতের তাপমাত্রা কমবে, বাড়বে কুয়াশা

অনলাইন ডেস্ক
নভেম্বর ২৩, ২০২২ ৩:১৬ অপরাহ্ণ
Link Copied!

সারা দেশে রাতের তাপমাত্র হ্রাস পেলেও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে বলে আভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে জানিয়েছে, ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়ার সম্ভাবনা রয়েছে।
 
বুধবার (২৩ নভেম্বর) রাতে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।
 
আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আগামী ২ দিন সারাদেশের আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে। এছাড়া পরবর্তী ৩ দিন রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।
 
ঢাকায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার। যা উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে বইছে। সন্ধ্যা ৬টায় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৬ শতাংশ। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৬টা ১৯ মিনিটে এবং সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৫টা ১১ মিনিটে।
 
সারাদেশে গত ২৪ ঘণ্টায় কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি। দেশে সর্বোচ্চ ৩১.১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্র রেকর্ড করা হয়েছে সন্দীপে এবং সর্বনিম্ন ১২.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্র রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়।
 
এছাড়া আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন অন্ধ্রপ্রদেশের উপকূলীয় এলাকা এবং তামিলনাড়ু উপকূলে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি দুর্বল হয়ে লঘুচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করছে।