Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ২৩ ডিসেম্বর ২০২৩

শীতের সতেজ সবজিতে বাজার ভরপুর, দাম তবু ষাটের ঘরে

অনলাইন ডেস্ক:
ডিসেম্বর ২৩, ২০২৩ ৩:২৯ অপরাহ্ণ
Link Copied!

শীতের সবজিতে সয়লাব কাঁচাবাজার। তবে দামে ততটা স্বস্তি ফেরেনি। তিতা করলার দাম এখনও একশোর ঘরে। অন্য সবজি ষাটের ঘরে। সতেজ লাল সবুজে ভরে গেছে নগরের বিভিন্ন কাঁচাবাজার। পাশাপাশি অলিগলির ভ্যানগাড়িতেও শোভা পাচ্ছে শীতের সজিব সবজি।

শুক্রবার (২২ ডিসেস্বর) নগরের রিয়াজউদ্দিন বাজারে নতুন আলু বিক্রি হয় ৬৪ থেকে ৬৬ টাকায়, পুরনো আলু (হল্যান্ড) ৫৮ থেকে ৫৬, বাঁধাকপি ৩৫ থেকে ৪০, ফুলকপি ৬০ থেকে ৬৫, শিম ৬০ থেকে ১০০, তিতা করলা ৯০ থেকে ১০০ টাকা।

চাহিদা অনুপাতে সরবরাহ বেশি বলছেন বিক্রেতারা। যদিও তাদের দাবি নাগালের মধ্যেই রয়েছে শীতের সবজি। রিয়াজউদ্দিন বাজারের সবজি বিক্রেতা নিজাম উদ্দিন বলেন, ‘দোহাজারীতে সবজি উৎপাদন ভাল পরিমাণ হয়েছে। ফলে বাজারে সরবরাহ বেড়ে গেছে।’

বাজারে আসা ক্রেতা সাইদুর রহমান বলেন, ‘শীতের শুরুতে সবজির দাম বাড়তি থাকলে গত দুইদিন সবজির দাম তুলনামূলক ভাবে কম। আশা করছি আগামী ১ সপ্তাহ বাজারের পরিস্থিতি স্বাভাবিক থাকবে।’

এদিকে, মাছের বাজারে প্রতিকেজি রুই মাছ বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩৫০ টাকায়, ইলিশ ৬০০ থেকে ১০৫০, রুপচাঁদা ৬০০ থেকে ১০২০, পোয়া মাছ ২০০ থেকে ২৮০, পাঙ্গাস ১৬০, তেলাপিয়া ২৩০ থেকে ২৬০ টাকায় বিক্রি হচ্ছে।

গত সপ্তাহে প্রতিকেজি ব্রয়লার মুরগি ১৮০ থেকে ১৯০ টাকায় বিক্রি হলেও শুক্রবার তা বিক্রি হয় ১৬০ থেকে ১৭৫ টাকায়, লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ২৯০ থেকে ৩০০ টাকা।