Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ২৮ ডিসেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

শীতের সকালে চট্টগ্রামে বৃষ্টি ঝরতে পারে কালও

অনলাইন ডেস্ক
ডিসেম্বর ২৮, ২০২২ ৭:০৪ অপরাহ্ণ
Link Copied!

ক্যালেন্ডারের পাতায় এখন ভরা যৌবনে শীত। তারই ফাঁকে উঁকি দিচ্ছে পৌষের বৃষ্টি। ভোররাতের পৌষের গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে ছুঁয়ে গেছে প্রকৃতি। সময়ের তালে কুয়াশার সঙ্গে ধীরে ধীরে বাড়ে বৃষ্টির পরিমাণ। যদিও কয়েক ঘণ্টার এ বৃষ্টিতে কোথাও জলাবদ্ধতার খবর পাওয়া যায়নি।

আবহাওয়া অফিস বলেছে— এমন পরিস্থিতিতে জেঁকে বসতে পারে শীত। সেইসঙ্গে ১ থেকে ২ ডিগ্রি পর্যন্ত কমতে পারে রাতের তাপমাত্রা। তবে কাল বৃহস্পতিবার চট্টগ্রামের দু–এক জায়গায় হালকা থেকে মাঝারি মানের গুঁড়ি গুঁড়ি বৃষ্টির দেখা মিলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বুধবার (২৮ ডিসেম্বর) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রামের আকাশ আংশিক মেঘলাসহ সাময়িকভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। সেইসাথে কোথাও কোথাও অস্থায়ীভাবে কয়েক জায়গায় দমকা ঝড়ো হাওয়াসহ হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

এদিকে, আজকের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস আর সর্বোচ্চ ছিল ২৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টার চট্টগ্রামে ১৯ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এ বিষয়ে পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়া পূবার্ভাস কর্মকর্তা বিশ্বজিত চৌধুরী সিভয়েসকে বলেন, ‘রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। সকালের দিকে হালকা রোদের দেখা মিলবে। তবে সকালে কুয়াশা থাকবে। সেইসাথে সন্ধ্যার দিকে দু’এক জায়গায় অস্থায়ীভাবে হালকা থেকে মাঝারি আকারের বৃষ্টি ও কুয়াশা পড়ার সম্ভাবনা রয়েছে।’