Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ১৫ জুলাই ২০২৩

রোববার থেকে ৩০ টাকা দরে চাল বিক্রি করবে টিসিবি

অনলাইন ডেস্ক
জুলাই ১৫, ২০২৩ ৫:৫১ অপরাহ্ণ
Link Copied!

সয়াবিন তেল, ডাল ও চিনির সঙ্গে আগামীকাল রোববার (১৬ জুলাই) থেকে ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ঢাকা মহানগরসহ সারাদেশে টিসিবির নির্ধারিত ডিলারদের কাছ থেকে ৩০ টাকা কেজি দরে চাল কিনতে পারবেন কার্ডধারীরা।

প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এক কোটি পরিবারের কাছে সুলভমূল্যে খাদ্য সামগ্রী বিক্রির অংশ হিসেবে এ চাল বিক্রি হবে বলে জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাণিজ্য মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে ৩০ টাকা ধরে কেজি চাল, ১০০ টাকা করে সয়াবিন তেল, ৭০ টাকায় চিনি এবং ৬০ টাকায় মসুর ডাল বিক্রি হবে।

টিসিবি জানিয়েছে, প্রধানমন্ত্রীর উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্যাদি (তেল, চিনি ও ডাল) সাশ্রয়ী মূল্যে বিক্রয় কার্যক্রম চলমান রয়েছে। চলতি মাস (জুলাই) থেকে এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মাঝে টিসিবির পণ্যের সাথে খাদ্য অধিদপ্তর কর্তৃক প্রদানকৃত চাল ভর্তুকি মূল্যে বিক্রি করা হবে।

১৬ জুলাই থেকে ঢাকা মহানগরীসহ সারাদেশে চাল বিক্রি শুরু হচ্ছে। এই বিক্রয় কার্যক্রম ডিলারদের দোকান/নির্ধারিত স্থায়ী স্থাপনা হতে সিটি কর্পোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে। কার্ডধারী ভোক্তা সাধারণ নির্ধারিত ডিলারের কাছ থেকে পণ্য সামগ্রী ভর্তুকি মূল্যে কিনতে পারবেন।

উল্লেখ্য, একজন কার্ডধারী সর্বোচ্চ ৫ কেজি চাল, ২ লিটার তেল, ২ কেজি ডাল এবং এক কেজি চিনি কিনতে পারবেন।