Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ৮ অক্টোবর ২০২৩

বিমানে যান্ত্রিক ত্রুটি, দুবাইয়ে ১৪ ঘণ্টা আটকা ২৬৮ যাত্রী

অনলাইন ডেস্ক:
অক্টোবর ৮, ২০২৩ ৬:৫১ অপরাহ্ণ
Link Copied!

যান্ত্রিক ত্রুটির কারণে দুবাই বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট প্রায় ১৪ ঘণ্টা আটকে আছে। এ দীর্ঘ সময় বিমানবন্দরে অবস্থান করছেন ২৬৮ যাত্রী। তাদের খাবার, বিশ্রামের জন্য কোনো হোটেল বা যাত্রীদের জন্য বিকল্প কোনো ব্যবস্থা করেনি বিমান।

এ ঘটনায় দুবাই বিমানবন্দরে হট্টগোল করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রীরা। যাত্রীদের অধিকাংশই সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশি শ্রমিক। তাদের অনেকেরই আবার ঢাকা থেকে বিভিন্ন জেলার কানেক্টিং টিকিট কাটা ছিল বলে জানা গেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, বিমানের বিজি-৩৪৮ নম্বর ফ্লাইটটি স্থানীয় সময় শনিবার (৭ অক্টোবর) দিনগত রাত ১২টা ১০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল। বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার এয়ারক্রাফটটিতে যান্ত্রিক ত্রুটির কারণে নির্ধারিত সময়ে ফ্লাইটটি ছাড়তে পারেনি। ফলে যাত্রীদের দীর্ঘক্ষণ বিমানবন্দরে বসে থাকতে হয়েছে। ফ্লাইটে মোট ২৬৮ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে।

রোববার (৮ অক্টোবর) জানতে চাইলে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জাগো নিউজকে বলেন, শনিবার স্থানীয় সময় রাত ১২টা ৫ মিনিটে দুবাই থেকে ঢাকার উদ্দেশ্যে ওড়ার কথা ছিল বিজি-৩৪৮ ফ্লাইটটির। কিন্তু বোর্ডিং করার পর টেকনিক্যাল সমস্যা দেখা দেয়। যার কারণে ফ্লাইটটি ছেড়ে আসতে পারেনি।

তিনি বলেন, প্রকৌশলীরা বিমান মেরামতের কাজ করছে। দেশ থেকে পার্টস পাঠানো হয়েছে, দুবাইয়ের পথে রয়েছে। মেরামত হলেই নতুন শিডিউল অনুযায়ী তাদের নিয়ে আসা হবে। আপাতত বিমানের ২৬৮ যাত্রী লাউঞ্জে অপেক্ষা করছেন।

দীর্ঘ সময় যাত্রীদের বিমানবন্দরে না রেখে কোনো হোটেলে রাখা হলো না কেন, এমন প্রশ্নের জবাবে তাহেরা খন্দকার বলেন, হোটেলে যাত্রীদের রাখার জন্য চেষ্টা চলছে। আমাদের সঙ্গে যাদের (হোটেল) চুক্তি ছিল, সেখানে আবার অনুষ্ঠান চলছে। বিকল্প হোটেলও খুঁজে পাওয়া যাচ্ছে না। তাই বিমানবন্দরের ভেতরে কয়েকটি পৃথক লাউঞ্জে যাত্রীদের বসার ব্যবস্থা করা হয়েছে। তাদের সকালের নাশতা দেওয়া হয়েছে। এখন দুপুরে খাবার সরবরাহ করা হচ্ছে। আশা করি আজ রাতের মধ্যেই ফ্লাইট চালু করা সম্ভব হবে।