Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ৩ জুলাই ২০২৩

বিমানের প্রথম ফিরতি হজফ্লাইটে ঢাকায় এলেন ৪১৮ হাজি

অনলাইন ডেস্ক
জুলাই ৩, ২০২৩ ১:৪৭ অপরাহ্ণ
Link Copied!

হজযাত্রী বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম ফিরতি ফ্লাইট ঢাকায় এসে পৌঁছেছে। আজ সোমবার সকাল ৭টা ১৫ মিনিটে ৪১৮ যাত্রী নিয়ে ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক জনসংযোগ তাহেরা খন্দকার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিমানবন্দরে অবতরণের পর হাজিদের কাস্টম হলসংলগ্ন বিমানের কাউন্টার থেকে জমজমের পানি সরবরাহ করা হয় এবং বিমানের পক্ষ থেকে হাজিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এ সময় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
এর আগে গতকাল রোববার রাতে ফ্লাইনাস এয়ারলাইনসের একটি ফ্লাইটে হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইটে দেশে এসেছেন ৩৩৩ জন হাজি। ওই হাজিদের বিমানবন্দরে অভ্যর্থনা জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান। চলতি বছর ফিরতি ফ্লাইট শেষ হবে আগামী ২ আগস্ট।
 
ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, চলতি বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২২ হাজার ৮৮৪ জন হজ করতে গেছেন। তাঁদের বহন করতে ৩২৫টি ফ্লাইট পরিচালনা করা হয়েছে। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ১৫৯টি ফ্লাইটে ৬১ হাজার ১৮০ জন, সৌদি এয়ারলাইনস ১১৩টি ফ্লাইটে ৪১ হাজার ৪৬৮ জন এবং ফ্লাইনাস এয়ারলাইনস ৫৩টি ফ্লাইটে ২০ হাজার ২৩৬ জন হজযাত্রী বহন করেছে।