Hathazari Sangbad
হাটহাজারীশুক্রবার , ১৬ ডিসেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বিজয় দিবসে চট্টগ্রাম মেমোরিয়াল স্কুলের উদ্বোধন

মুহাম্মদ হাসান উল্লাহ
ডিসেম্বর ১৬, ২০২২ ৪:১৬ অপরাহ্ণ
Link Copied!

আজ বিজয়ের মাসে বিজয় দিবস পালনের মাধ্যমে চট্টগ্রাম মেমোরিয়াল স্কুলের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজ সেবক শফিকুল আলম (সাকির) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ স্কুলটির উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্কুল জ্ঞান অর্জনের শ্রেষ্ঠ স্থান। দক্ষ হাতে স্কুল পরিচালনা করা হলে শিক্ষার মান উন্নয়ন হবে এবং দক্ষ জনশক্তি গড়ে উঠবে।

বিশেষ অতিথি হিসেবে স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ও সিনিয়র শিক্ষক মুহাম্মদ হাসান উল্লাহ স্কুল সম্পর্কে বলেন, দক্ষ শিক্ষক-শিক্ষিকার মাধ্যমে মানসম্মত শিক্ষা ঘরে ঘরে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যেই আমরা এ স্কুলটি প্রতিষ্ঠা করেছি। এসময় সকল অভিভাবকদের তাদের সন্তানের শিক্ষার বিষয়ে সচেতন থাকার আহ্বান জানান তিনি। এর আগে প্রধান আতিথিকে ফুল দিয়ে বরণ করা হয়।

স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ সেলিম উদ্দিনের সভাপতিত্বে ও ইঞ্জিনিয়ার শহীদুল ইসলামের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেমোরিয়াল স্কুল এর পরিচালক মোহাম্মদ ফারুক। তিনি অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন এলাকাটি ঘনবসতি হওয়ার কারণে এলাকায় একটি মান সম্মত বিদ্যালয় প্রয়োজন ছিল তাই এলাকার শিক্ষিত কিছু যুবকের সমন্বয় এ সম্পুর্ণ ডিজিটাল আকারে এই প্রতিষ্ঠান নির্মিত হয়েছে।

 

পরিচালক ও সহঃ সভাপতি হাজী সোনা মিয়া সওদাগর, আবদুল করিম, কোহিনুর আকতার কলি, সিনিয়র শিক্ষক মোহাম্মদ মাহফুজুর রহমান প্রতিষ্ঠানের শিক্ষিকা শাহিনুর আকতার, লাভলী আকতার এলাকার ব্যাক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ শাহেদ সুজন, সাকিব আল হাসান, সাহেদুর রহমান, জান্নাত,ঝুমু, প্রমুখ।