Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ১৩ ডিসেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বিএম ডিপোর আগুন নিয়ন্ত্রণে

অনলাইন ডেস্ক
ডিসেম্বর ১৩, ২০২২ ১১:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রামের সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় অবস্থিত বিএম ডিপোতে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
বিষয়টি নিশ্চিত করেছেন কুমিরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (এসও) ফিরোজ মিয়া। তিনি বলেন, বিকেল ৩টা ১৫ মিনিটের দিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে কুমিল্লা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। বিএম ডিপোর অভ্যন্তরে একটি শেডে আগুন লাগে। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে চলে এসেছে।
ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে জানতে চাইলে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, এটি তদন্ত সাপেক্ষে বলা যাবে।
উল্লেখ্য, চলতি বছরের ৪ জুন রাতে সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় অবস্থিত ডিপোটিতে অগ্নিকাণ্ড ঘটে। আগুন লাগার ঘণ্টা খানেকের মধ্যে সেখানে ভয়ঙ্কর বিস্ফোরণ হয়। এতে আশপাশে থাকা দমকলকর্মী ও শ্রমিকসহ ৫১ জন নিহত এবং প্রায় দুই শতাধিক আহত হন। একই দুর্ঘটনায় ১৫৬টি আমদানি-রপ্তানি কনটেইনার ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনার পরপরই বন্ধ করে দেওয়া হয় ডিপোর কার্যক্রম।
এরপর কাস্টমস কর্তৃপক্ষের তত্বাবধানে ডিপোতে নানা সংস্কার করা হয়। সংস্কার কার্যক্রম শেষে গত ২২ আগস্ট ডিপোটিতে শুধুমাত্র খালি কনটেইনার সংরক্ষণের অনুমোদন দেওয়া হয়। এরপর ২৫ অক্টোবর নয়টি শর্তারোপ করে সেখানে রপ্তানি কার্যক্রম পরিচালনার অনুমোদন দেয় কাস্টমস কর্তৃপক্ষ।