Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ১৫ আগস্ট ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, দুবাই ও উত্তর আমিরাত কর্তৃক জাতীয় শোক দিবস পালন

অনলাইন ডেস্ক
আগস্ট ১৫, ২০২৩ ৫:৩৪ অপরাহ্ণ
Link Copied!

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সংযুক্ত আরব আমিরাতের দুবাই-এ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

অনুষ্ঠানের প্রথম পর্বে, স্থানীয় সময় সকাল ৮:৩০ টায় জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা অর্ধনমিত করেন কনসাল জেনারেল বি এম জামাল হোসেন। এরপরই কনস্যুলেট জেনারেল এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স- এর পক্ষ হতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পবিত্র কোরআন হতে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপরই বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল সদস্য ও আত্মীয় যাঁরা ১৫ আগস্ট ১৯৭৫ তারিখে বর্বরোচিত হত্যাকান্ডের স্বীকার হন তাঁদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়। অত:পর জাতীয় শোক দিবস উপলক্ষ্যে প্রেরিত মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী-এর বাণীসমূহ পাঠ করেন অত্র কনস্যুলেটের সিনিয়র কর্মকর্তাগণ। এই অনুষ্ঠানে বাংলাদেশ কুনস্যুলেট জেনারেল-এর সকল কর্মকর্তা-কর্মচারী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও জনতা ব্যাংক-এর কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

পরিশেষে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সসদ্যসহ শাহাদাত বরণকারী সকলের রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ১৫ আগস্ট সন্ধ্যা ০৭:৩০ টায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল প্রাঙ্গণে প্রামাণ্য চিত্র প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানে দুবাই ও উত্তর আমিরাতে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ, ব্যাবসায়ী ও সাংবাদিকসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অংশগ্রহন করবেন।