Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ১৪ আগস্ট ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু টানেল উদ্বোধন ২৮ অক্টোবর

অনলাইন ডেস্ক
আগস্ট ১৪, ২০২৩ ৪:১৬ অপরাহ্ণ
Link Copied!

কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেল আগামী ২৮ অক্টোবর উদ্বোধনের দিনক্ষণ ঠিক করা হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে মন্ত্রী জানান, আগামী ২ সেপ্টেম্বর ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধনের দিনক্ষণ ঠিক করা হয়েছে। 

সোমবার (১৪ আগস্ট) বনানীর সেতু ভবনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘শেখ হাসিনা সরকার দায়িত্ব গ্রহণের পরই আমরা কাজ করে যাচ্ছি। সবচেয়ে বড় প্রকল্প পদ্মা সেতুর কাজ শেষ করা হয়েছে। পদ্মা সেতু থেকে সরকারের যে আয় সেটা দুই দফায় ৬৩২ কোটি টাকা প্রধানমন্ত্রীর কাছে দেওয়া হয়েছে। পরে প্রধানমন্ত্রী সেটি অর্থসচিবের কাছে দিয়েছেন।’

মন্ত্রী বলেন, আজ যে প্রকল্প নিয়ে কথা বলব সেটা পিপিপি প্রকল্প। এটা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (কাওলা) থেকে শুরু করে মহাখালী, তেজগাঁও, মগবাজার হয়ে কুতুবখালী গিয়ে শেষ হবে। প্রকল্পের সার্বিক অগ্রগতি ৬৫ শতাংশ। জুন ২০২৪-এ শেষ হবে। এটা মাথায় রেখে কাজ করা হচ্ছে।

তিনি বলেন, কাওলা থেকে ফার্মগেট পর্যন্ত অংশ যান চলাচলের জন্য প্রস্তুত রয়েছে। ১১.৫ কিলোমিটার, র‍্যাম্প ১১ কিলোমিটার, র‍্যাম সহ ২২. ৫ কিলোমিটার। কাওলা থেকে ১৫টি র‍্যাম্প থাকবে। গতিবেগ ৬০ কিলোমিটার।

ওবায়দুল কাদের বলেন, আর একটি ঘোষণা দেওয়া হবে। যেটি নিয়ে অনেক কথা হচ্ছে। সেটি হচ্ছে টানেল। এটি ২৮ অক্টোবর উদ্বোধন হব।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন।