Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ১৮ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ফেসবুকে ‘স্যরি’ লেখা স্ট্যাটাস, ঘরে মিললো যুবকের মরদেহ

অনলাইন ডেস্ক
জানুয়ারি ১৮, ২০২৩ ৬:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ফরিদপুরের সালথা উপজেলার ভাওয়াল ইউনিয়নের ভাওয়াল মধ্যপাড়া গ্রামে ফেসবুকে ‘স্যরি’ লিখে আত্মহত্যা করেছেন অন্তর হুসাইন জারিফ (২৫) নামে এক যুবক। নিহত জারিফ ওই গ্রামের ব্যবসায়ী মো. হুমায়ূন কবিরের একমাত্র ছেলে। বুধবার (১৮ জানুয়ারি) ভোরের দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার ভোর সাড়ে পাঁচটার দিকে ওই যুবক তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে ‘স্যরি’ লিখে পোস্ট দিয়ে গলায় ওড়না পেঁচিয়ে ঘরেই আত্মহত্যা করেন।

নিহত যুবকের চাচাতো ভাই আবুল হাসান  বলেন, অন্তর হুসাইন দুটি বিয়ে করেছিলেন। পারিবারিক কলহে প্রথম স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যায়। পরে ফরিদপুর শহরে গোপনে দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় স্ত্রীর সঙ্গেও দুই মাস আগে ছাড়াছাড়ি হয়ে যায়। এরপর তিনি হাতাশাগ্রস্ত হয়ে পড়েন। এর আগেও তিনি আত্মহত্যার চেষ্টা করেন।

তিনি আরও বলেন, অন্তর হুসাইন জারিফ আগের স্ট্যাটাসে লিখেছিলেন, ‘আত্মহত্যা করা মহাপাপ নাকি, না সে বিষয়ে কিছু বলব না। সেটা যার যার বিশ্বাস। আমি প্রায় দেখছি কেউ আত্মহত্যা করলে অসংখ্য মানুষ তাকে গালি গালাজ করে, স্বার্থপর ডাকে, আগুনে পুড়বে, জাহান্নামে যাবে, কারো কথা চিন্তা করলো না, কত খারাপ, ইস্টুপিট বলে। আমি বিশ্বাস করি আত্মহত্যা খারাপ। কিন্তু যেভাবে মানুষ কথা বলে তা আমাকে অত্যন্ত অবাক করে। আপনি কখনো আত্মহত্যা না করলে বুঝবেন না, মানুষ কোন পর্যায়ে গিয়ে আত্মহত্যা করে।

মানুষ কখন আত্মহত্যা করে জানেন? যখন নিজেকে অসহায় লাগে, মনে হয় কাউকে বলে শান্তি বা সমাধান কিছুই পাওয়া যাবে না। প্যানিক, অ্যাটাক, ডিপ্রেশন, স্টেজ একসাথে এসে আপনার মাথা খালি করে দেয়। শরীর অনবরত কাঁপতে থাকে, চোখে সব ঝাপসা লাগতে থাকে, মাথা প্রচণ্ড ভারি হয়ে থাকে, একসাথে লাখ লাখ কোটি কোটি জিনিস মাথায় এসে আবার একসাথে চলে যায়। প্রতি সেকেন্ড এমন হতে থাকে। ওই সময় কোনটা ঠিক কোনটা ঠিক না, এটা বোঝার ক্ষমতা থাকে না। এটা বোঝার ক্ষমতা থাকলে কেউ শখের বশে নিজেকে শেষ করতো না।

আপনি যাকে স্বার্থপর বলে গালি দিচ্ছেন, সে নিজেও জানে সে স্বার্থপর, কোনো কাজের না। নিজেকে এতো আহাম্মক আর অকেজো মনে করে বলেই হয়তো জীবন দিয়ে দেয়। আমি কিভাবে এতকিছু জানি সে কথা বলবো না। কিন্তু এতটুকু বলতে পারবো আমার কথা ভুল হবে না। সুতরাং আত্মহত্যা খারাপ হতে পারে, আত্মহত্যা করা মানুষগুলো খারাপ না।’

এ বিষয়ে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বলেন, ওই যুবক দুটি বিয়ে করেন এবং দুই স্ত্রীর সঙ্গেই ছাড়াছাড়ি হয়ে যায়। এ কারণে তিনি হতাশায় ভুগছিলেন। আর এই হতাশা থেকেই আত্মহত্যার ঘটনা ঘটান বলে প্রাথমিকভাবে জানা যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয় এবং তার মরদেহ উদ্ধার করা হয়েছে। এ বিষয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।