Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ১৬ এপ্রিল ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

‘রামাদান’কে কটাক্ষ করে পোস্ট: চট্টগ্রাম বন্দর মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে বরখাস্ত

অনলাইন ডেস্ক
এপ্রিল ১৬, ২০২৩ ৯:১০ অপরাহ্ণ
Link Copied!

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় বিষয়ে স্পর্শকাতর বক্তব্য দেওয়ার অভিযোগে চট্টগ্রাম বন্দর মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা আখতার শেলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
রবিবার (১৬ এপ্রিল) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পরিচালকের (প্রশাসন) স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। একই সঙ্গে চট্টগ্রাম বন্দর মহিলা কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মর্জিনা খানমকে অধ্যক্ষের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।
 
সাময়িক বরখাস্তের ওই চিঠিতে বলা হয়— সেলিনা আখতার শেলী ফেসবুকে পবিত্র রমজান মাসের আরবি উচ্চারণ ‘রামাদান’কে কটাক্ষ করে পোস্ট দেন। ওই পোস্টের প্রেক্ষিতে অসংখ্য মানুষ পোস্টের মন্তব্যে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিবাদ ও প্রতিক্রিয়া জানায়। ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগায় মুসলিম জনগোষ্ঠীর ভেতরে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে এবং বন্দর এলাকায় এর প্রতিবাদে মিছিল সমাবেশ আয়োজনসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবার সম্ভাবনা দেখা দিয়েছে এবং সাম্প্রদায়িক উস্কানিসহ সরকারকে অস্থিতিশীল ও বিভ্রতকর পরিস্থিতিতে ফেলার পরিস্থিতি তৈরি হয়েছে।’
 
সাময়িক বরখাস্তের ওই আদেশে আরও বলা হয়, আপনার এমন কার্যক্রম ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট-২০১৮ এর ২৮ ও ৩১ ধারা মোতাবেক দন্ডযোগ্য ফৌজদারি অপরাধ। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নীতিমালা-২০১৯ এর বিধি ৬.২ ও বিধি ১০ এর সুস্পষ্ট লঙ্ঘন এবং ইহা চবক (চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ) চাকুরী প্রবিধানমালা-১৯৯১ এর ৩৯ (খ) মোতাবেক সুস্পষ্ট অসদাচরণ এবং গুরুদন্ডযোগ্য অপরাধ। এ প্রেক্ষিতে আপনার বিরুদ্ধে বিভাগীয় মোকাদ্দমা রুজু করা হয়েছে। এমতাবস্থায় চবক চাকুরী প্রবিধানমালা-১৯৯১ এর ৪৫ ধারার বিধানমতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা আখতারের বিরুদ্ধে রুজুকৃত বিভাগীয় মোকাদ্দমা সুষ্ঠু তদন্তের স্বার্থে চাকুরী হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।