Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ১৬ অক্টোবর ২০২৩

নির্বাচনের আগে জামিন পাচ্ছেন না মামুনুল হক

অনলাইন ডেস্ক:
অক্টোবর ১৬, ২০২৩ ৭:৩৩ অপরাহ্ণ
Link Copied!

নাশকতার দুই মামলায় হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে জামিন দেননি আপিল বিভাগ। সোমবার (১৬ অক্টোবর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন ৬ সদস্যের আপিল বেঞ্চ মামুনুল হককে জামিন না দিয়ে শুনানি তিন মাসের জন্য স্ট্যান্ড ওভার করেন। অর্থাৎ নির্বাচনের আগে জামিন পাচ্ছেন না মামুনুল হক।

এ সময় আপিল বিভাগ শেষবারের মতো রাষ্ট্রপক্ষকে চার্জশিট দিতে সময় বেঁধে দেন। আপিল বিভাগ বলেন, না হলে জামিন হয়ে যাবে জানুয়ারিতে। মামুনুল হকের আইনজীবী জয়নুল আবেদীন এ তথ্য নিশ্চিত করেছেন। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুল ইসলাম।

এর আগে ১০ জুলাই প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ তিন মাসের জন্য মামুনুল হকের জামিন শুনানি স্ট্যান্ড ওভার করেন। গত ৩ মে ২০১৩ ও ২০২১ সালে ঢাকার পল্টন ও চট্টগ্রামের হাটহাজারী থানায় দায়ের করা পাঁচ মামলায় হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে জামিন দেন হাইকোর্ট।

এর মধ্যে পল্টন ও হাটহাজারীর দুই মামলায় হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ। মামুনুল হকের বিরুদ্ধে প্রায় ৪১টি মামলা রয়েছে। এর মধ্যে নিম্ন আদালতে ১৩ এবং হাইকোর্টে ৫টি মামলায় জামিন পান তিনি।