Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ১৯ এপ্রিল ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে স্বস্তির যাত্রা, চাপ নেই যানবাহনের

অনলাইন ডেস্ক
এপ্রিল ১৯, ২০২৩ ৮:৪৪ অপরাহ্ণ
Link Copied!

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে দেশের বিভিন্ন মহাসড়কে বেড়েছে ঘরমুখো মানুষের ভিড়। তবে ঈদযাত্রায় ফাঁকা রয়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। এ মহাসড়কে যানবাহনের চাপ না থাকায় খুব কম সময়ে বাড়ি ফিরতে পেরে খুশি যাত্রীরা।
 
বুধবার (১৯ এপ্রিল) দুপুরে ঢাকা এবং চট্টগ্রাম থেকে কুমিল্লায় আসা কয়েকজন যাত্রী ও গণপরিবহনের চালকদের সঙ্গে কথা হয় ঢাকা পোস্টের এই প্রতিবেদকের।
আবু অনিক নামের এক যাত্রী বলেন, এটা অবিশ্বাস্য, মাত্র ২ ঘন্টায় কুমিল্লায় এসেছি। আমরা যারা ঢাকায় থাকি ঈদ এলে আমাদের মাথায় একটা দুশ্চিন্তা ভর করে। প্রতি বছর আমরা যানজটে দীর্ঘসময় আটকে থাকি। কিন্তু এ বছর চিত্রটা সম্পূর্ণ ভিন্ন। তবে ঢাকা শহরের ভেতর তীব্র যানজট। কিন্তু ঢাকা থেকে বের হয়ে মহাসড়কের কোথায়ও যানজট নেই। রাস্তা মোটামুটি ফাঁকা। তেমন গাড়ি নেই। আমার খুব ভালো লাগছে এত কম সময়ে কুমিল্লায় আসতে পেরে।
 
সোহানুর রহমান নামের আরেক যাত্রী বলেন, মহাসড়কে কোনো যানজট নেই। খুব দ্রুত সময়ে কুমিল্লায় এসেছি আলহামদুলিল্লাহ। দুই থেকে আড়াই ঘণ্টায় ঢাকা থেকে কুমিল্লায় আসা যাচ্ছে।
আজিজুল হক নামের এক বাসচালক  বলেন, রাস্তায় গাড়ির চাপ নেই বললেই চলে। খুব আনন্দের সঙ্গে কুমিল্লায় আসা-যাওয়া করছি। আশা করব চাঁদরাত পর্যন্ত এমন পরিবেশ যেন থাকে।
 
চট্টগ্রাম থেকে আসা হিমেল নামের এক যাত্রী ঢাকা পোস্টকে বলেন, মহাসড়কে কোনো যানজট নেই। অনায়াসে কুমিল্লায় এসে পৌঁছালাম। ২ থেকে আড়াই ঘণ্টা সময় লেগেছে।
 
এবারের ঈদযাত্রাকে নির্বিঘ্ন করতে পরিকল্পনা মাফিক কাজ করা হয়েছে বলেই মহাসড়কে যানজট নেই দাবি হাইওয়ে পুলিশের। হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার রহমতুল্লাহ বলেন, মানুষের ঈদযাত্রাকে যানজটহীন রাখতে রমজানের শুরুর দিক থেকেই বিশেষ একটি পরিকল্পনা নেওয়া হয়েছে। নির্ধারিত স্টপেজ ছাড়া রাস্তার কোথাও দাঁড়িয়ে যাত্রী ওঠানামা করতে দেওয়া হচ্ছে না। ফলে গাড়ির জটলা বাঁধার সুযোগ নেই। সারাবছর যেমনই হোক ঈদ উপলক্ষে হাইওয়েকে নিয়ন্ত্রণে এবং যানজটহীন রাখতে হাইওয়ে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এটা অব্যাহত থাকবে।