Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ২১ ফেব্রুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১ম বারের মতো আন্তর্জাতিক দৌড় প্রতিযোগিতা

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ২১, ২০২৩ ৬:০২ অপরাহ্ণ
Link Copied!

প্রথমবারের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে ২৫ কিলোমিটারের আন্তর্জাতিক ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন করেছে ‘রান বাংলাদেশ’। ১২টি দেশের ৬৫০ জন প্রতিযোগী এতে অংশগ্রহণ করবেন। বিভিন্ন বয়সের পেশাজীবীরা এতে যোগ দিবেন বলে জানান আয়োজক কমিটি।
আগামী (২৪ ফেব্রুয়ারি) শুক্রবার সকাল সাড়ে ৬টায় অনুষ্ঠিত হবে ‘সেইলর চট্টগ্রাম ২৫ কি. মি. রান ২০২৩’ শিরোনামের এই আয়োজন। এই ইভেন্টের সার্বিক সহায়তায় রয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এলামনাই এসোসিয়েশন।
 
সোমবার (২০ ফেব্রুয়ারি) ২টায় চবি সাংবাদিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রান বাংলাদেশের নেতৃবৃন্দ।
 
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ থেকে যাত্রা শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন রুটে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ২৫, ১০ এবং ৫ কিলোমিটারের তিনটি ল্যাপে এটি অনুষ্ঠিত হবে। চিফ টাইমিংয়ের মাধ্যমে এই প্রতিযোগিতা পরিচালনা করা হবে।
 
বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে রানিংকে খেলাধুলার অংশ হিসেবে সবার সামনে তুলে ধরতে এই প্রতিযোগিতার আয়োজন করছে সংগঠনটি। ধীরে ধীরে এটি সারা দেশে করা হবে।
 
এতে সেইলর টাইটেল স্পন্সর, এছাড়া ভানো, ফ্রেশ, আমা কফি কো-স্পন্সর হিসেবে যুক্ত থাকবেন। ইভেন্টের সার্বিক সহযোগিতায় থাকছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন। মিডিয়া পার্টনার হিসেবে সঙ্গে রয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। চট্টগ্রাম ২৫ কি.মি. রান ২০২৩ এর প্রোগ্রামটি টেকনিক্যাল জাজ হিসেবে থাকবে বাংলাদেশ এথলেটিক্স ফেডারেশন।
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রান বাংলাদেশের রেস ডিরেক্টর সাজনান মোহাম্মদ, ইভেন্ট ডিরেক্টর এম এ আশেক চৌধুরী এবং প্রোগ্রাম ডিরেক্টর সাজেদুল হাসান।