Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষার্থীদের ক্যাম্পাস ত্যাগের নির্দেশ

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ২, ২০২৩ ৬:১৬ অপরাহ্ণ
Link Copied!

রাত ১০টার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের ক্যাম্পাস ও ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দিয়েছে প্রশাসন। পাশাপাশি আগামী এক মাস বন্ধ থাকবে ইনস্টিটিউটের যাবতীয় ক্লাস ও পরীক্ষা। এই একমাস ইনস্টিটিউট সংস্কারের কাজ করবে প্রশাসন।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয় সর্বোচ্চ নীতি নির্ধারণী পর্ষদ সিন্ডিকেট। বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। তিনি বলেন, এক মাস বন্ধ থাকবে ইনস্টিটিউট। এসময় অনলাইনে ক্লাস নিবে শিক্ষকরা। পাশাপাশি আজ রাত ১০টার মধ্যে শিক্ষার্থীদের চারুকলা ক্যাম্পাস ত্যাগের নির্দেশনাও দিয়েছে সিন্ডিকেট।’

প্রসঙ্গত, মূল ক্যাম্পাসে ফেরাসহ কয়েকটি দাবিতে ৮২ দিন আন্দোলনের পর ২৩ জানুয়ারি শ্রেণিকক্ষে ফিরে যান শিক্ষার্থীরা। তখন চার দফা দাবি জানিয়ে ৭ দিনের আল্টিমেটাম দেন তারা। দাবি আদায় না হওয়ায় মঙ্গলবার (৩১ জানুয়ারি) থেকে ফের আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। এরমধ্যে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির আশংকায় বুধবার (১ ফেব্রুয়ারী) দিবাগত রাত সাড়ে ১২টায় চারুকলার শিক্ষার্থীদের পুলিশের সহায়তায় চারুকলায় অভিযান চালায় প্রক্টরিয়াল বডি।