Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ১৯ এপ্রিল ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে ২ হাজার টাকার পাঞ্জাবি ১৩ হাজারে বিক্রি!

অনলাইন ডেস্ক
এপ্রিল ১৯, ২০২৩ ৯:৩৮ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামে চড়া দামে পাঞ্জাবি বিক্রির দায়ে রাজস্থান নামে একটি দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
 
বুধবার (১৯ এপ্রিল) নগরের প্রবর্তক মোড়ের আউটলেটে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত এ অভিযান পরিচালনা করেন।
জেলা প্রশাসন জানায়, চট্টগ্রাম শহরে রাজস্থানের মোট ১৭টি আউটলেট রয়েছে। আজ (বুধবার) প্রবর্তক মোড়ের আউটলেটে অভিযান পরিচালনা করা হয়। এসময় দেখা যায়, দোকানটিতে অল্প সংখ্যক ভারতীয় পাঞ্জাবি রয়েছে। তবে সেগুলোর কোনোটিই তারা আমদানি করেনি। তারা কোনো এলসি বা কাস্টমসের ছাড়পত্র দেখাতে পারেনি। যমুনা ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে তারা আমদানি করেছে বলে দাবি করেছে।
 
এদিকে যমুনা ট্রেডার্সের কাগজপত্র পর্যালোচনা করে দেখা যায়, সব ভ্যাট-ট্যাক্স পরিশোধ করার পর পাঞ্জাবির মূল্য পড়ছে দুই হাজার টাকার কাছাকাছি। কিন্তু সেই পাঞ্জাবি রাজস্থানের আউটলেটে বিক্রি হচ্ছে ৭ থেকে ৮ হাজার টাকা। এমনকি কোনোটা বিক্রি হচ্ছে ১২ থেকে ১৩ হাজার টাকা পর্যন্ত।
 
নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, চড়া মূল্যে পণ্য বিক্রি করার দায়ে ওই আউটলেটের ম্যানেজারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া দেশি পাঞ্জাবি ভারতে তৈরি বলে বিক্রি করায় আফমি প্লাজার দোতলায় অবস্থিত সারতাজ নামের দোকানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।