Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ৭ আগস্ট ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে মঙ্গলবারও ঝরবে বৃষ্টি, পাহাড়ে সতর্কতা

অনলাইন ডেস্ক
আগস্ট ৭, ২০২৩ ৩:২২ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামসহ দেশের ছয়বিভাগে মঙ্গলবার (৮ আগস্ট) পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। অতি বর্ষণের কারণে চট্টগ্রামে পাহাড়ধস হতে পারে বলে সতর্কবার্তা দিয়েছে রাষ্ট্রীয় সংস্থাটি।

সোমবার (৭ আগস্ট) আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে মঙ্গলবার পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল. ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতি ভারী (৮৯ মিলিমিটার বা তারও বেশি) বৃষ্টি হতে পারে।

অতি ভারী বৃষ্টিতে চট্টগ্রামের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধস হতে পারে বলেও শঙ্কা প্রকাশ করা হয়েছে সতর্কবার্তায়।

এদিকে রবিবার (৬ আগস্ট) রাত থেকে ঢাকা, চট্টগ্রামসহ অনেক স্থানে বৃষ্টি হয়েছে। বৃষ্টিতে চট্টগ্রাম নগরের বহদ্দারহাট, ষোলশহর দুই নম্বর গেট থেকে মুরাদপুরের দিকের সড়ক, চকবাজার, কাপাসগোলা, বাদুরতলা, বাকলিয়া হালিশহরসহ অনেক এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বৃষ্টির কারণে কোথাও কোথাও সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। ভোগান্তিতে পড়েছেন এসব এলাকার বাসিন্দারা।

আবহাওয়া অধিদপ্তর রোববার সন্ধ্যা ৬টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেওয়া এক পূর্বাভাসে জানিয়েছিল, এই সময়ে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। ঢাকার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে।

এতে আরও বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টা পর থেকে কমতে পারে বৃষ্টিপাতের প্রবণতা। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে।