Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ১৮ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে বাড়বে শীত

অনলাইন ডেস্ক
জানুয়ারি ১৮, ২০২৩ ৬:২২ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামে তাপমাত্রা কমে গত কয়েক দিনের চেয়ে কিছুটা বেড়েছে শীত। আগামী কয়েক দিন আপাতত তাপমাত্রা আরও কমার আশংকা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিকে, রাতের তাপমাত্রা কমায় দেশের বিভিন্ন স্থানে বেড়েছে শৈত্যপ্রবাহের আওতা। দেশের ১৭ জেলার ওপর দিয়ে এখন মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। মূলত পুরো উত্তরাঞ্চলের রংপুর ও রাজশাহী বিভাগের ১৬টি জেলা শৈত্যপ্রবাহের আওতায় এসেছে।
আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও উত্তরপশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ : উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫-১০ কি.মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে।
গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৪ ডিগ্রি সেলসিয়াস।
আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৩২ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ৩৫ মিনিটে।
জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম জোয়ার শুরু হয় গত রাত ৩টা ৪৯ মিনিটে এবং প্রথম ভাটা শুরু হবে আজ সকাল ৯টা ৪১ মিনিটে। দ্বিতীয় জোয়ার শুরু হবে বিকেল ৪টায় এবং দ্বিতীয় ভাটা শুরু হবে রাত ১০টা ২৩ মিনিটে।