Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ৭ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে বজ্রসহ বৃষ্টির আভাস

অনলাইন ডেস্ক
মে ৭, ২০২৩ ৬:২৩ অপরাহ্ণ
Link Copied!

ঘূর্ণিঝড় মোখা এখন লঘুচাপ পর্যায়ে রয়েছে। অবস্থান করছে পশ্চিমবঙ্গ এবং এর আশপাশের এলাকায়। আজ রোববার দক্ষিণ–পূর্ব বঙ্গোপসাগর ও আশপাশের এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। পতেঙ্গা আবহাওয়া অফিস ও আগারগাঁওয়ের অফিস থেকে প্রাপ্ত পূর্বাবাসে এ তথ্য পাওয়া যায়।
 
পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাবাসে বলা হয়, চট্টগ্রাম ও এর পার্শ্ববর্তী এলাকায় আজ রোববার আকাশ আংশিক মেঘলা থেকে সাময়িকভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। দু–এক জায়গায় অস্থায়ী দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। গতকাল চট্টগ্রামে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস বেশি। সংকেত বিষয়ে বলা হয়েছে, চট্টগ্রাম সমুদ্র বন্দরের জন্য কোনো সতর্কবাণী নেই। তবে নদী বন্দরের জন্য ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়।
 
আগারগাঁওয়ের বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর ঝড় সতর্কীকরণ কেন্দ্রের আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক বলেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং আশেপাশের এলাকায় অবস্থান করছে। যার কারণে রোববার দক্ষিণ–পূর্ব বঙ্গোপসাগর ও আশেপাশের এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। তিনি বলেন, চট্টগ্রামের মতো খুলনা, বরিশালের কোথাও কোথাও অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।