Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ৭ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা দেয়নি ১৯৫৮ শিক্ষার্থী, বহিষ্কার ২

অনলাইন ডেস্ক
মে ৭, ২০২৩ ৮:২৭ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমান (এসএসসি) পরীক্ষার তৃতীয় দিনের ইংরেজি (আবশ্যিক) প্রথম পত্র পরীক্ষায় অনুপস্থিত ছিল ১৯৫৮ জন পরীক্ষার্থী। পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে চট্টগ্রামর জেলার একটি কেন্দ্রের একজন এবং রাঙামটি জেলার একটি কেন্দ্রের একজনসহ মোট দুইজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
বুধবার (৭ মে) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য নিশ্চিত করেন।
চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ২১৬টি কেন্দ্রে মোট ১ লাখ ৪৯ হাজার ৫৮৯ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ১ লাখ ৪৭ হাজার ৬৩১ জন পরীক্ষার্থী। অনুপস্থিত পরীক্ষার্থীর হার শতকরায় ১ দশমিক ৩১ ভাগ প্রায়।
 
এরমধ্যে চট্টগ্রামে ১ লাখ ৪ হাজার ৫০৯ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১ লাখ ৩ হাজার ২২৭ জন। অনুপস্থিত ছিল ১ হাজার ২৮২ জন। কক্সবাজারে ২২ হাজার ৮৮৭ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২২ হাজার ৫৩৭ জন এবং অনুপস্থিত ছিল ৩৫০ জন। রাঙামাটি জেলায় ৭ হাজার ৯২৩ জনের মধ্যে অংশ নেয় ৭ হাজার ৮৩২ জন। অনুপস্থিত ছিল ৯১ জন পরীক্ষার্থী।
 
একইভাবে খাগড়াছড়ি জেলায় ৯ হাজার ১৫৩ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৯ হাজার ১৩ জন এবং অনুপস্থিত ছিল ১৪০ জন। বান্দরবান জেলায় ৫ হাজার ১১৭ জনের মধ্যে অংশ নেয় ৫ হাজার ২২ জন এবং অনুপস্থিত ছিল ৯৫ জন পরীক্ষার্থী।
 
চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ বলেন, ‘আজকে পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। তবে অসদুপায় অবলম্বন করায় চট্টগ্রামর জেলার একটি কেন্দ্রের একজন এবং রাঙামটি জেলার একটি কেন্দ্রের একজনসহ মোট দুইজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাছাড়া অন্য সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। আজ চট্টগ্রামে শিক্ষাবোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৯৫৮ জন।’