Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ২৫ ফেব্রুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

গণপিটুনিতে চোরের মৃত্যু

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ২৫, ২০২৩ ৭:৩১ অপরাহ্ণ
Link Copied!

সাতকানিয়ায় চুরিতে ধরা পড়ে স্থানীয়দের গণপিটুনিতে এক চোরের মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে উপজেলার কাঞ্চনা ইউনিয়নের মধ্যম কাঞ্চনা ঘোষ বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এখন পর্যন্ত ওই চোরের পরিচয় শনাক্ত করা যায়নি। লাশটি ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে।
জানা গেছে, রাতে মধ্যম কাঞ্চনার ঘোষঘাটা এলাকার বাসিন্দা প্রদীপ দত্ত ঘরের ভেতরে পরিবারের অন্য সদস্যদের ঘুমে রেখে বাইরে তালা দিয়েএকটি শ্রাদ্ধ অনুষ্ঠানে যান। রাত আড়াইটার দিকে ফিরে এসে বাড়ির দরজা খোলা দেখে তাদের ডাকাডাকি করেন প্রদীপ দত্ত। এ সময় ডাকাডাকিতে ঘরের ভেতরে থাকা তার ছেলে শিমুল দত্ত উঠে গেলে পেছন থেকে তাকে ও তার ছেলেকে আঘাত করে পালানোর চেষ্টা করে চোরের দল। এ সময় চোরের দলের দুজন পালিয়ে গেলেও একজনকে আটকে ফেলেন তারা। পরে স্থানীয় লোকজন জড়ো হয়ে ওই চোরকে সড়কের পাশের একটি বৈদ্যুতিক খুঁটিতে বেঁধে গণপিটুনি দেন। ভোরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে ওই চোরকে উদ্ধার করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানান, হাসপাতালে আনার অনেক আগেই তার মৃত্যু হয়েছে।
কাঞ্চনা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৪ নম্বর ওয়ার্ডের সদস্য সন্তোষ দত্ত জানান, ঘরের বাইরের তালা ভেঙ্গে চোরের দল প্রদীপ দত্তের বাড়িতে ঢুকেছিলেন। পরে ওই পরিবারের সদস্যরা বিষয়টি টের পেয়ে একজনকে আটকে ফেলেন। এরপর বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন এসে আটক ওই চোরকে গণপিটুনি দিলে তার মৃত্যু হয়।
 
সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক আহমেদ ফয়সাল বলেন, শরীরের বিভিন্ন অংশে আঘাত করা এক ব্যক্তিকে আজ শনিবার সকালে হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।
 
সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান বলেন, দরজার তালা কেটে তারা চুরি করতে ভেতরে ঢুকে। পরে গৃহস্থের হাতে ধরা পড়ে দুজন পালিয়ে গেলেও একজনকে ধরে পিটুনি দেয় স্থানীয়রা। পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। এ ঘটনায় একটি হত্যা ও একটি চুরির মামলা প্রক্রিয়াধীন।