Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ৫ অক্টোবর ২০২৩

কাগতিয়া মাদরাসায় আলিম ১ম বর্ষের নবীন বরণ ও ছবক প্রদান অনুষ্ঠান

হাটহাজারী সংবাদ ডেস্ক:
অক্টোবর ৫, ২০২৩ ৯:১৩ অপরাহ্ণ
Link Copied!

ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান রাউজানস্থ কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসায় আলিম ১ম বর্ষ ২০২৩-২৪ শিক্ষাবর্ষের নবাগত শিক্ষার্থীদের নবীন বরণ ও ছবক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বুধবার (৪ অক্টোবর) বেলা ১১ টায় মাদরাসার আল-ফজল মুনিরী গাউছুল আজম সম্মেলন কক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। পবিত্র কোরআন তেলাওয়াত ও নাতে রাসূল (দ.) পরিবেশনের মাধ্যমে শুরু হয় নবীন বরণ ও ছবক প্রদান অনুষ্ঠান।

এতে সভাপতিত্ব করেন মাদ্রাসার উপাধ্যক্ষ আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন আরবি প্রভাষক মাওলানা মুহাম্মদ এমদাদুল্লাহ চৌধুরী, আরবি প্রভাষক মাওলানা মুহাম্মদ আহসান উল্লাহ মোবারক প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা মাদরাসার বিভিন্ন বৈশিষ্ট্য সম্পর্কে বলেন, দ্বীনি শিক্ষার এ প্রাণকেন্দ্র জমানার গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহু’র অক্লান্ত পরিশ্রমে তিল-তিল করে গড়ে উঠেছে। নিভৃত পল্লীতে গড়ে উঠা এ প্রতিষ্ঠান ইসলামী শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষার সমন্বয়ে নৈতিক বোধসম্পন্ন আলোকিত মানুষ তৈরির কেন্দ্রস্থল। একজন শিক্ষার্থীকে সুনাগরিক করে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা এ মাদরাসায় বিদ্যমান। এখানে আধুনিক কম্পিউটার ল্যাব, সুপরিসর লাইব্রেরি, উন্নতমানের হোস্টেল ব্যবস্থাপনা, সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহের জন্য জেনারেটরের ব্যবস্থা রয়েছে। এছাড়া বিনা বেতনে অধ্যয়নসহ হোস্টেলে ফ্রি থাকা-খাওয়ার ব্যবস্থা রয়েছে। মাদরাসার বর্তমান অধ্যক্ষ মহোদয়ের নিবিড় পরিচর্যা ও সার্বক্ষণিক তত্ত্বাবধানে এ মাদরাসা দিনদিন বিশ্বের বুকে একটি আধুনিক ও ইসলামি শিক্ষার প্রাণকেন্দ্র হিসেবে পরিচিতি লাভ করেছে। ছবক প্রদান শেষে মিলাদ-কিয়াম ও মোনাজাতের মাধ্যমে দেশ-জাতির উন্নতি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করেন আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদী।