Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ১০ অক্টোবর ২০২৩

করোনার পর বাংলাদেশি প্রবাসীরা দারুণভাবে এগিয়ে যাচ্ছে

হাটহাজারী সংবাদ ডেস্ক:
অক্টোবর ১০, ২০২৩ ১:৫০ অপরাহ্ণ
Link Copied!

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ের জেবল আলীস্থ ডি আইপি ইনভেস্টমেন্ট পার্কের পাশে আরও একটি বাংলাদেশি প্রতিষ্ঠান যাত্রা শুরু করেছে। দুবাই প্রবাসী মুহাম্মদ আক্কাস আলী প্রতিষ্ঠা করেছেন আল আফরাহ এসি স্পেয়ার পার্টস ট্রেডিং নামের বাংলাদেশি এ প্রতিষ্ঠান।

রোববার (৮ অক্টোবর) বাদ মাগরিব রঙিন ফিতা ও কেক কেটে জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন বিশিষ্ট কমিউনিটি নেতা, প্রভাবশালী প্রবাসী ব্যবসায়ী মুহাম্মদ আবু সাইয়্যিদসহ আগত অতিথিরা।

উদ্বোধনকালে মুহাম্মদ আবু সাইয়্যিদ বাংলাদেশি প্রবাসীদের ভূয়সী প্রশংসা করে বলেন, করোনার পর আমাদের প্রবাসীরা দারুণভাবে এগিয়ে যাচ্ছেন। সরকারের একটু সুদৃষ্টি ও সহযোগিতা পেলে প্রবাসীরা আরও বেশি এগিয়ে যেতে পারবেন বলে মন্তব্য করেন তিনি। পাশাপাশি ভিসা সংক্রান্ত জটিলতা নিরসনের জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

এসময় আল আফরাহ এসি স্পেয়ার পার্টস ট্রেডিংয়ের কর্ণধার মুহাম্মদ আক্কাস আলী বলেন, দীর্ঘদিন ধরে আমিরাতে বসবাস করছি। কিন্তু একদিনের জন্যও মাতৃভূমিকে ভুলিনি, তাই সব সময় দেশের অর্থনীতিকে মজবুত করতে প্রচেষ্টা চালাই। আশা করি, আমার এ প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের অর্থনীতি আরও বেশি সমৃদ্ধ হবে।

আল আফরাহ এসি স্পেয়ার পার্টস ট্রেডিংয়ে দুবাই প্রবাসীদের আমন্ত্রণ জানিয়ে তিনি আরও বলেন, এটি শুধু আমার প্রতিষ্ঠান নই, এটি দেশের প্রতিষ্ঠান। তাই নিজের প্রতিষ্ঠান মনে করে সবাই আসবেন এবং সহযোগিতা করবেন।

তিনিও ভিসা সংক্রান্ত জটিলতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। বলেন, ভিসা বা ট্রান্সফার খোলা থাকলে আমার প্রতিষ্ঠানের জন্য ১৫ জন শ্রমিক নিতে পারতাম কিন্তু ভিসা জটিলতার কারণে অন্য দেশের শ্রমিক নিতে হচ্ছে। এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।

জেবল আলী ডি আইপি ওয়ানে অবস্থানরত প্রবাসীদের কমপ্রেসার, এসি ফ্যান মোটর, ব্লু আর, গ্যাসসহ নানা সেবা প্রদানের আশ্বাস দেন মুহাম্মদ আক্কাস আলী ও তার ছোট ভাই মুহাম্মদ সানি মিয়া।

ব্রাহ্মণবাড়িয়ার সন্তান মুহাম্মদ আক্কাস আলীর জেনারেল মেইন্টেনেন্সসহ আরও একটি প্রতিষ্ঠান রয়েছে বলে জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বনামধন্য ব্যবসায়ী আনিসুর রহমান, জারিনা আকতার, আলীফা আলী, সিনা আকতার, আন্না আকতার, ম্যানেজার আলী আজম, সহকারী ম্যানেজার মুহাম্মদ আবু বককর, সুশান মিয়া, মুহাম্মদ মহিউদ্দিন, মুহাম্মদ আতাউল্লাহ, হৃদয় হোসেনসহ আরও অনেকে।

এসময় উপস্থিত শুভাকাঙ্ক্ষীরা বলেন, এ ধরনের প্রতিষ্ঠান আমিরাতে বাংলাদেশের ইমেজ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পরে উদ্বোধনী অনুষ্ঠানে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।