Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ২২ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ওয়াসার পাইপ ফেটে টানা ১০ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন নজুমিয়া হাট

অনলাইন ডেস্ক
জুলাই ২২, ২০২৩ ৭:১২ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারী উপজেলার নজুমিয়া হাট এলাকার শেখ মার্কেটের সামনে বাস উল্টে ওয়াসার পাইপের ওপরে পড়ে। এতে রাঙ্গুনিয়ার শেখ হাসিনা পানি শোধনাগার থেকে আসা ওয়াসার একটি পাইপ ফেটে চট্টগ্রাম-কাপ্তাই আঞ্চলিক মহাসড়কসহ আশপাশের দোকান ও ঘরবাড়ি পানিতে তলিয়ে যায়। এছাড়া বিদ্যুৎ সঞ্চালন লাইনের নিচে ১০-১২ ফুট উঁচুতে পানি উপচে উঠায় প্রায় ১০ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল এই এলাকা।

শুক্রবার রাত সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শেখ মার্কেটের সামনে দিয়ে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার মরিয়মনগর থেকে ওয়াসার একটি পাইপ। বন্দরনগরীর দিকে গেছে। শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে ওই সড়কের পাশে একটি বেপরোয়া গতির বাস উল্টে ওয়াসার পাইপের ওপর পড়ে। এতে পাইপের এয়ার রিলিজ ভাল্ব ভেঙে তীব্র গতিতে পানি বের হতে থাকে। বিদ্যুৎ সঞ্চালন লাইনের নিচে পানি ১৫ ফুটেরও বেশি উপরে উঠে যাওয়ায় স্থানীয়রা বিদ্যুৎ অফিসে খবর দিয়ে সংযোগ বিচ্ছিন্ন করে। পানির উচ্চতা না কমায় শনিবার দুপুর পর্যন্ত বিদ্যুতের সংযোগ চালু করেনি বিদ্যুৎ বিভাগ।

চট্টগ্রাম ওয়াসার তত্বাবধায়ক প্রকৌশলী (প্ল্যানিং এন্ড কনস্ট্রাকশন) মোহাম্মদ আরিফুল ইসলাম বলেন, গতকাল রাতে এক বাস দুর্ঘটনায় ওয়াসার মূল লাইনে এয়ার রিলিজ পাইপ ছুটে যায়। লাইনে পানির চাপ থাকায় দুপুর অব্দি কাজ করা যায়নি। পরে বিকেল তিনটার দিকে পানি সরিয়ে পাইপটি ঠিক করে বিদ্যুৎ ও পানির সংযোগ চালু করা হয়েছে।

এদিকে মদুনাঘাট পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, গতকাল রাত সাড়ে ৩টার দিকে বাসের ধাক্কায় ওয়াসার পাইপ লাইন ক্ষতিগ্রস্ত হয়। ঘটনাস্থল থেকে বাসটি জব্দ করা হয়েছে। ওয়াসা কর্তৃপক্ষ কোম্পানির বিরুদ্ধে মামলা করেছে।