Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ২৩ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ইছাপুর মাদরাসার মাওলানা ক্বারী আব্দুল মালেকের ইন্তেকাল

হাটহাজারী সংবাদ ডেস্ক
জানুয়ারি ২৩, ২০২৩ ৭:০৬ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারী উপজেলার ইছাপুর ফয়জিয়া তাজবীদুল কুরআন মাদরাসার প্রবীণ ও উস্তাদ শায়খুল ক্বুররা মাওলানা ক্বারী আব্দুল মালেক সাহেব (রহ.) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন।

সোমবার (২৩ জানুয়ারি) ভোর ৪টায় নিজ গ্রামে ইন্তেকাল করেন তিনি। আজ বিকাল ৩টায় আনোয়ারা বখতিয়ার পাড়া তারতীলুল কোরআন মাদ্রাসায় জানাযা অনুষ্ঠিত হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি চার ছেলে ও দুই মেয়েসহ অনেক ছাত্র ও গুণগ্রাহী রেখে যান।

তিনি ইছাপুর ফয়জিয়া তাজবীদুল কোরআন মাদ্রাসার প্রবীণ সিনিয়র শিক্ষক ও প্রাধান কারী ছিলেন । তিনি দীর্ঘ ৩৫ বছর যাবৎ ইখলাস ও দক্ষতার সাথে ইলমে ক্বিরাত ও অন্যান্য শাস্ত্রে খেদমত আঞ্জাম দিয়ে গেছেন।সাথে সাথে আমৃত্যু তিনি প্রধান ইমামের দায়িত্ব পালন করে গেছেন।

মাওলানা রফীক আহমদ ১৩৬৪ হিজরি মোতাবেক ১৯৪৫ সালে চট্টগ্রামের চাঁন্দগাঁও থানার অন্তর্গত মোহরা গ্রামে জন্মগ্রহণ করেন। চট্টগ্রামের মোজাহের উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা ইসমাইল তাঁকে মধু পান করান এবং তাঁর কানে আজান দেন।

ইছাপুর ফয়জিয়া তাজবীদুল কোরআন মাদ্রাসার প্রধান পরিচালক আল্লামা জাহেদুল্লাহ বিন শাইখ ইউনুস (হাফিজাহুল্লাহ)-সহ মাদ্রাসার সকল ছাত্র-শিক্ষক তাঁর মৃত্যুতে গভীর শোকাহত ও মর্মাহত।