Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ৮ অক্টোবর ২০২৩

আমিরাতে নদিমপুর প্রবাসী কল্যাণ পরিষদের ঈদে মীলাদুন্নবী (দ.) মাহফিল অনুষ্ঠিত

হাটহাজারী সংবাদ ডেস্ক:
অক্টোবর ৮, ২০২৩ ১০:৫১ অপরাহ্ণ
Link Copied!

সংযুক্ত আরব আমিরাতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন উপলক্ষে রাউজান উপজেলার নদিমপুর প্রবাসী কল্যাণ পরিষদের বাস্তবায়নে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৭ অক্টোবর) বাদে এশা হতে শারজাহ আল হালওয়ানস্থ আল হুদাবিয়া রেস্টুরেন্ট হল রুম ময়দানে নদিমপুর প্রবাসী কল্যাণ পরিষদ এর সিনিয়র সদস্য ও মাহফিল বাস্তবায়ন পরিষদের আহবায়ক ব্যবসায়ী আলহাজ্ব মোহাম্মদ ফরিদের সভাপতিত্বে ও পরিষদের সিনিয়র সদস্য এম, শাহেদ সারওয়ার এর সঞ্চালনায় এ মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে প্রধান অতিথি ছিলেন পরিষদের প্রতিষ্ঠাতা ও দুবাই বিজনেস কাউন্সিলের অন্যতম সদস্য ব্যবসায়ী আলহাজ্ব মুহাম্মদ হাবিব উল্ল্যাহ চৌধুরী। প্রধান আলোচক ছিলেন পরিষদের সিনিয়র সদস্য ও দুবাইয়ের সফল ব্যবসায়ী আলহাজ্ব মৌলানা মুহাম্মদ ফজলুল আজিম।

মোহাম্মদ তামিম আল মারুফের পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া মাহফিলে পবিত্র হামদ ও নাতে রাসূল (দঃ) পেশ করেন মোহাম্মদ হিশাম আল মারুফ। এতে স্বাগত বক্তব্য রাখেন পরিচালনা পরিষদের সদস্য রেজাউল আজম চৌধুরী। মাহফিলে আলোচনায় অংশ নেন মোহাম্মদ রেজাউল করিম, মোহাম্মদ শাহআমান, জাহেদুল ইসলাম, কাজী মোহাম্মদ সোহেল।

সংযুক্ত আরব আমিরাত নদিমপুর গ্রামের প্রবাসীদের মিলন মেলায় এতে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপদেষ্টা পরিষদের সদস্য যথাক্রমে আজিজ খাঁন, মুজিব উদ্দিন, রেজাউল ইউছুপ লিটন, মোহাম্মদ আজিজ চৌধুরী, নুরুল হুদা, মোহাম্মদ খোরশেদ ও কাজী ওসমান। পরিচলনা পরিষদের সদস্য নাছির উদ্দিন, আব্বাস উদ্দিন, আবুল ফয়েজ মোস্তফা এবং পরিষদের সদস্য শাহজাহান, সেলিম উল্ল্যাহ, ফরহাদ, রবিউল, মোহাম্মদ আলম, শাহজাহান সিরাজ, মোরশেদ, আলাউদ্দিন, সুজন, মহিম, আরশাদ, মাহবুব, সাইফুল। এতে বহিঃবিশ্বের সৌদিআরব, ওমান, কাতার, কুয়েত ও বাহরাইনের পরিষদের অনেক সদস্যরাও সার্বিক ভাবে সহযোগিতা করেন।

বক্তরা বলেন, মানব ইতিহাসের সবচেয়ে নিকৃষ্ট ও বর্বর সময় ছিল জাহেলি যুগ। মানবতা বিবর্জিত পৃথিবী যখন অবিশ্রান্ত চিৎকারে মানব মুক্তির পরম আর্তি জানাচ্ছিল, মানুষ ছিল শান্তিহারা ও অধিকার বঞ্চিত, নির্মমভাবে অত্যাচারিত ও লাঞ্ছিত, তখন মানবতার চির মুক্তির দূত হয়ে পৃথিবীতে এলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব প্রিয়নবী মুহাম্মদ (দঃ) । যিনি ছিলেন এতিমের কান্না মোচনকারী, অবলা নারীকে সুমহান মর্যাদা দানকারী, উৎপীড়িত ও দাসত্বের শৃঙ্খল থেকে মানবজাতিকে চির মুক্তি দানকারী।

পরিশেষে মিলাদ, ক্বীয়াম শেষে বহিঃবিশ্বে নদিমপুরের সকল প্রবাসী এবং গ্রামের মানুষদের সার্বিক মঙ্গলময় জীবন কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন আলহাজ্ব মৌলানা মুহাম্মদ ফজলুল আজিম।