Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ২৯ অক্টোবর ২০২৩

আমিরাতে কলম একাডেমি লন্ডনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

হাটহাজারী সংবাদ ডেস্ক:
অক্টোবর ২৯, ২০২৩ ৬:৪৩ অপরাহ্ণ
Link Copied!

অক্ষরে অমরতা শ্লোগানের পতাকাবাহী আন্তর্জাতিক সাহিত্য ও সমাজকল্যাণ মূলক সংগঠন “কলম একাডেমি লন্ডন” এর ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ইউএই চ্যাপ্টার এর উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির আল নাফিম রেষ্টুরেন্ট মিলনায়তনে সংগঠনের সভাপতি আবু তৈয়্যব চৌধুরীর সভাপতিত্বে এ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় রুম্মান রশিদের কোরআন তেলোয়াত এবং আমিরাত ও বাংলাদেশের জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয়ে যৌথভাবে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক শাহেদ সারোয়ার এবং প্রিয়াংকা খন্দকার।

এতে প্রধান অতিথি ছিলেন আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও বিশিষ্ট কমিউনিটি নেতা ইফতেখার হোসেন বাবুল। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে বাংলাদেশ সমিতি ইউএই সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, জনতা ব্যাংক আমিরাতের সিইও কামরুজ্জামান, বিমান বাংলাদেশ এয়ারলাইনস এর আঞ্চলিক ব্যবস্থাপক আব্দুল্লাহ হোসাইন, আবুধাবিস্থ বাংলাদেশ স্কুল এণ্ড কলেজের অধ্যাপক আবু তাহের এবং ডাঃ রোকসানা মোহাম্মদ।

বক্তারা বলেন, কলম একাডেমি লণ্ডনের ব্যবস্থাপনায় আগামীতে আরো ব্যাপক আকারে এই ধরনের সাহিত্য অনুষ্ঠান করা প্রয়োজন তাতে কলমের মাধ্যমে বাংলা ভাষা, শিক্ষা ও সাহিত্য আরো বিশ্বমাঝে বিস্তার লাভ করবে। সাহিত্য চর্চায় সত্য, সুন্দর, আনন্দময় অনুভূতিতে পাঠক হৃদয়কে জাগিয়ে তোলে। হতাশাগ্রস্ত ব্যক্তিও পেতে পারে মহৎ জীবনের আভাস। পাষাণবৎ মানুষও নতুন করে খুঁজে পায় মনুষ্যত্ব। বক্তারা কলম একাডেমি লণ্ডন প্রতিষ্ঠার জন্য এর প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক নজরুল ইসলাম হাবিবীর ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সংগঠনের সামাজিক ও সাহিত্যিক কর্মকাণ্ড তুলে ধরেন উপদেষ্টা ফরহাদ হোসাইন। এছাড়াও বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা জাহাঙ্গীর কবির বাপ্পী, উপদেষ্টা জাফর উদ্দিন ভূইয়া, শাহাদাত হোসেন পলাশ, মিডেল ইস্ট কো অর্ডিনেটর মোফাচ্ছেল হক শাহেদ, এবং সদস্য সেকান্দর চৌধুরী।

অনুষ্ঠানে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা হয় এবং অতিথিদের মাঝে সংগঠনের ক্রেষ্ট, লগো কচিত মগ ও কবিতা আবৃত্তি এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।