Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ২৩ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আগামী তিনদিন ঝড়-বৃষ্টি বেড়ে কমতে পারে তাপপ্রবাহ

অনলাইন ডেস্ক
মে ২৩, ২০২৩ ৪:৪৫ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামসহ সারাদেশে আগামী তিন দিন ঝড়-বৃষ্টি বেড়ে কমতে পারে তাপপ্রবাহ বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিকে গতকাল সোমবার চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়ের সঙ্গে বৃষ্টি হয়েছে। এসময় চট্টগ্রামে ৬ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে দিনের বেলায় নগরীতে ভ্যাপসা গরম অনুভূত হয়েছে।
 
চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তর বলেন, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এ সময়ে দিনের তাপমাত্র সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
 
চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ : দক্ষিণ/দক্ষিণ- পশ্চিম দিক হতে ঘণ্টায় ১০-২০ কি.মি বেগে যা অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার আকারে ঘণ্টায় ৪০-৫০ কি. মি. বেগে বাতাস প্রবাহিত হতে পারে।
 
গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস।
 
আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয়: আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ২৯ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ১০ মিনিটে।
 
জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ২টায় ৫০ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ৯টা ৮ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে বিকেল ৩ টা ১ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ৯টা ৪৭ মিনিটে।