Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ২৪ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

হাটহাজারীর মেখল ইউপি উপনির্বাচনে ইভিএমে ভোটগ্রহন কাল

অনলাইন ডেস্ক
মে ২৪, ২০২৩ ৪:৫৪ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারী উপজেলার ৮ নং মেখল ইউনিউনস্থ ৯ নং ওয়ার্ডের মেম্বার পদে উপনির্বাচন আগামীকাল বৃহস্পতিবার (২৫ মে) অনুষ্ঠিত হবে।
কাল বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত পশ্চিম মেখল ছিদ্দিকিয়া ফোরকানিয়া মাদ্রাসা ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে চলবে এই ভোট গ্রহণ। ওই ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা দুই হাজার আট শত তেইশ (২৮২৩) জন। এর মধ্যে পুরুষ এক হাজার চারশত নয় (১৪০৯) ও মহিলা এক হাজার চারশত চৌদ্দ (১৪১৪) জন।
নির্বাচনে যারা প্রতিদন্ধিতা করছেন তারা হলেন দৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে ৮নং মেখল ইউনিয়নের ৯ নং ওয়ার্ড মেম্বার পদপ্রার্থী ওই ওয়ার্ডের মিয়াজান টেন্ডল বাড়ীর সাবেক ইউপি সদস্য মো.মহিসিন, ফুটবল প্রতীক নিয়ে আমির হোসেন মাস্টার বাড়ীর সৈয়দ মইনুল হক, একই বাড়ীর আপেল প্রতীকে সৈয়দ নাজিম উদ্দীন প্রকাশ হাবিব, তালা প্রতীক নিয়ে ছানাউল্লাহ খন্দকার বাড়ীর আবুল হোসেন ভুট্টু এবং টিউবওয়েল প্রতীক নিয়ে সৈয়দ সুলতান বাড়ীর সৈয়দ মো.নেজাম উদ্দীন।
এই নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার সাইয়েদ মো.আনোয়ার খালেদ গত মঙ্গলবার ০৯ মে তার কার্যালয়ে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করার পর থেকে সকল প্রার্থীরা প্রচারনা শুরু করে তা গত ২৩ মে মঙ্গলবার শেষ করেছেন।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করার জন্য যা যা করা দরকার নির্বাচন কমিশন সেটা করতে বদ্ধ পরিকর।
প্রসঙ্গত, উক্ত ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ড মেম্বার মো.বেলাল উদ্দীন গত ২ মাস পূর্বে পদত্যাগ করলে পদটি শূন্য হওয়ায় পুনরায় এই উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।