Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ৪ এপ্রিল ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

হাটহাজারীর গুমানমর্দন ইউনিয়নে তথ্য আপা’র ওঠান বৈঠক অনুষ্ঠিত

Link Copied!

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মহিলা সংস্থা অধীনে তথ্য আপা কর্তৃক স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও প্রযুক্তির মাধ্যমে মহিলাদের দক্ষতা বৃদ্ধি ও ক্ষমতায়ন শীর্ষক উঠান বৈঠক ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ এপ্রিল) সকালে গুমানমর্দন ইউনিয়ন পরিষদ আঙ্গিনায় উপজেলা তথ্য সেবা কর্মকর্তা মানসুরা বেগমের সঞ্চালনায় ও ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সময়ে নারী পুরুষ বলে কোন কথা নেই যারাই ভালো একটি উদ্যোগ নিতে পারবেন তাদেরকে সরকার সার্বিক সহযোগীতা করবে। প্রয়োজন ভালো একটা উদ্যোগ আর কর্মঠ দুটি হাত। তথ্য আপা আজ প্রান্তিক পর্যায়ে নারীদের দক্ষতা ও ছোট ছোট উদ্যোগগুলো জাতীয় পর্যায়ে পৌঁছে দিতে সহায়তা করছেন। এর মাধ্যমে নারীরাও আর পিছিয়ে থাকছেনা। তিনি নারীদের দক্ষতা বৃদ্ধি করে যেকোনো কাজে অংশ নেয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইউপি সচিব মোঃ আবু তৈয়ব, সংরক্ষিত মহিলা আসনের সদস্য বিবি ফাতেমা শিল্পী, আয়েশা আমেনা, রোকসানা আকতার, তথ্য সেবা সহকারী শারমিন আক্তারসহ ৫০জন প্রান্তিক পর্যায়ের নারী উদ্যোক্তা।

এসময় ৫০জন নারী উদ্যোক্তাকে নিয়ে ই-কমার্স বিষয়ে একটি প্রশিক্ষণ কর্মশালা করা হয়। এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মহিলাদের দক্ষতা বৃদ্ধি সহায়ক কার্যক্রম প্রদর্শন ও বিষয়গুলো সম্পর্কে অবহিত করা হয়।