Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ৩১ অক্টোবর ২০২২

হাটহাজারীতে ৪ প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা অর্থদণ্ড

হাটহাজারী সংবাদ ডেস্ক
অক্টোবর ৩১, ২০২২ ৫:০৯ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারীতে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রিসহ নানা অনিয়মের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত চার ফার্মেসিকে ৬০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছে উপজেলা প্রশাসন ও চট্টগ্রাম জেল ঔষধ প্রশাসন। সোমবার (৩১ অক্টোবর) উপজেলার ফতেয়াবাদ এলাকায় এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহিদুল আলম বলেন, ফতেহাবাদ এলাকার বিভিন্ন ফার্মেসিতে অভিযান পরিচালনা করার সময় দুয়েকটি ছাড়া অধিকাংশ ফার্মেসিতে অনিবন্ধিত ও মেয়াদোত্তীর্ণ ঔষধ পাওয়া যায়। এছাড়া অনিবন্ধিত ইনসুলিন ও বিক্রয় অযোগ্য ঔষধ সংরক্ষণ করতে দেখা যায় কোন কোন ফার্মেসি’কে। অভিযানে ০৪ ফার্মেসি’কে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে বিসমিল্লাহ ফার্মেসি’কে ৫ হাজার, মোজাম্মেল মেডিক্যাল হল’কে ২৫ হাজার,লাকী মেডিক্যাল হল’কে ১০ হাজার ও মাদার্শা ফার্মেসি’কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাহিদুল আলম জানান- জনদুর্ভোগ ও ভোক্তা অধিকার সংক্রান্ত সকল বিষয় আমরা কঠোরভাবে মনিটরিং করছি। এ বিষয়ে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান  নির্দেশনা রয়েছে। এ প্রেক্ষিতে হাটহাজারীর বিভিন্ন ফার্মেসীতে অভিযান চলছে। ভোক্তাদের জন্য মানসম্মত ঔষধ নিশ্চিত করাই এ অভিযানের লক্ষ্য।

অভিযানে প্রসিকিউটর হিসেবে সহযোগিতা করেন ঔষধ প্রশাসন, চট্টগ্রাম জেলা কার্যালয়ের তত্ত্বাবধায়ক মোঃ সাখাওয়াত হোসেন রাজু ও হাটহাজারী মডেল থানার পুলিশ ফোর্স অভিযানে অংশগ্রহণ করে।