Hathazari Sangbad
হাটহাজারীশুক্রবার , ১৮ নভেম্বর ২০২২

হাটহাজারীতে হালদায় বিষ প্রয়োগে মাছ শিকার, এক মাসের কারাদণ্ড

হাটহাজারী সংবাদ ডেস্ক
নভেম্বর ১৮, ২০২২ ৮:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদীতে বিষ প্রয়োগ করে মাছ শিকারের অপরাধে মো. আলমগীর নামে এক ব্যক্তিকে ১ মাসের কারাদণ্ড দিয়েছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দিবাগত রাত ২ টার দিকে হালদা নদীর হাটহাজারী অংশের গড়দুয়ারা হালদা রিসোর্স সেন্টারের পাশে গচ্ছাখালী খালের পশ্চিম পাশ থেকে তাকে আটক করা হয়। কারাদণ্ড প্রাপ্ত মো. আলমগীর উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করেছেন হালদা রিসার্চ ল্যাবরেটরির সমন্বয়ক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মনজুরুল কিবরিয়া।

তিনি জানান, বৃহস্পতিবার রাতে উপজেলা প্রশাসনের অভিযানে যায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায় মাছ শিকারীরা। পরে ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ইস্কান্দার হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযুক্ত আলমগীরকে ইউনিয়ন পরিষদে নিয়ে যান। আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযোগের সত্যতা খুঁজে পাই। এ সময় তার কাছে বিষ দিয়ে শিকার করা বেশকিছু চিংড়ি পাওয়া যায় এবং তা জব্দ করা হয়।

তিনি আরও জানান, ঘটনাস্থলে গড়দুয়ারা ইউনিয়নে পরিষদের চেয়ারম্যান সারোয়ার মোর্শেদ তালুকদার ও সংশ্লিষ্টদের উপস্থিতিতে অভিযুক্তের স্বীকারোক্তির ভিত্তিতে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম। সাজা পরোয়ানামূলে আসামি আলমগীরকে জেল হাজতে প্রেরণ করা হয়।