Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ৮ ডিসেম্বর ২০২২

হাটহাজারীতে মা’আরিফুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরাসার হিফজ সমাপনী ছবক

হাটহাজারী সংবাদ ডেস্ক
ডিসেম্বর ৮, ২০২২ ৯:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

হাটহাজারী পৌরসভার মা’আরিফুল কুরআন ওয়াস্ সুন্নাহ মাদরাসার হিফজ বিভাগের হিফজ সমাপ্তকারী ছাত্র মো.শিহাব উদ্দিনের হিফজ সমাপনী ছবক অনুষ্ঠান ও দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে।
বুধবার(৭ ডিসেম্বর) জোহরের নামাজের পর নাজিরহাট খাগড়াছড়ি সড়ক পৌরসভার হাটহাজারী কেন্দ্রীয় ঈদগাহ সংলগ্ন মাদরাসার হল রুমে ইছাপুর ফয়জিয়া মাদরাসার কেরাত বিভাগীয় প্রধান কারী আবদুল মালেক সমাপনী ছবক শুনেন।
এসময় মাদরাসার শিক্ষক হাফেজ রায়হানের সঞ্চালনায় ও পরিচালক সাংবাদিক হাফেজ মাহমুদ আল আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নাজিরহাট দারুস সালাম মাদ্রাসার প্রধান মুফতি আকতার বিন আবুল কালাম,মো.আবু তাহের,জনবাণী হাটহাজারী প্রতিনিধি মো.আবু নোমান, দৈনিক আমার সংবাদের হাটহাজারী প্রতিনিধি মো. সাহাব উদ্দিন সাইফ, সি প্লাস টিভি হাটহাজারী প্রতিনিধি মো.শোয়াইব, কাজী মোহাম্মদ নাছির উদ্দিন,হাফেজ এহসান সহ আরো অনেকেই। এসময় সকল অভিবাক,ছাত্র সহ স্থানীয় ব্যক্তিবর্গবৃন্ধ উপস্থিত ছিলেন।
বক্তারা বক্তব্যে ছাত্রদের শিক্ষামূলক উপদেশ ,হাফেজে কুরআনের ফজিলত সম্পর্কে আলোচনা করেন, কুরআন-সুন্নাহ মোতাবেক জীবন-যাপন, হালাল কে হালাল, হারাম কে হারাম মেনে চলার উপদেশ দেন, কোমলমতি শিক্ষার্থীদের যত্ন সহকারে পাঠদান করতে হবে।অতিরিক্ত শাসনে ছাত্ররা নষ্ট হয়েছে। তাই আদর্শ সন্তান তৈরী করতে ছাত্রদের আদর যত্নে লেখাপড়া করাতে হবে।পরে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া মোনাজাত করা হয়।
বি:দ্র: আগামী ১৭ডিসেম্বর থেকে মা’আরিফুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরাসার হিফজ ও স্ট্যান্ডার নাজেরা বিভাগে নতুন ছাত্র ভর্তি করা হবে।হিফজের পাশাপাশি ছাত্রদের জন্য প্রাথমিক বাংলা,গণিত, ইংরেজির শিখার সু ব্যবস্থা রয়েছে।