Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ১৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

হাটহাজারীতে ভয়াবহ আগুনে পুড়ে নিঃস্ব ১০ পরিবার

হাটহাজারী সংবাদ ডেস্ক
জানুয়ারি ১৪, ২০২৩ ৮:২৩ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারীতে ভয়াবহ আগুনে ১০ টি পরিবারের ৬টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (১৩ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উপজেলার দক্ষিণ পূর্ব মেখল আনন্দবাজার হাজী আব্দুল আলী সিকদার বাড়ীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। শনিবার (১৪ জানুয়ারি) সরেজমিনে পরিদর্শন করে হাটহাজারী সংবাদ।

এতে প্রায় ২০লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। খবর পেয়ে হাটহাজারী ফায়ার স্টেশনের ১টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে ১ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ঘরের রক্ষিত ২ পরিবারের  নগদ ৫ লক্ষ টাকা ও ১০ পরিবারের ৬টি ঘরের মালামালসহ আসবাবপত্র আগুনের লেলিহান শিখায় পুড়ে ভষ্মিভূত। পরনের কাপড় ছাড়া আর কিছুই বের করতে পারেনি এ পরিবারগুলো। পুড়ে যাওয়া ছয়টি ঘরের মধ্যে রয়েছে টিনশেট ও সেমি পাকা ঘর। বিদ্যুৎ সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে ধারনা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত কৃষি পরিবার জানান, তার ঘরে ধান ও গরু বিক্রির ৩ লক্ষ ৫০ হাজার টাকা পুড়ে গেছে।  আগুনের তীব্রতা দেখে ঘুম থেকে ছেলে মেয়েদের বুকে নিয়ে দৌড়ে বের হয়েছি। যদি বের করতে না পারতাম আমার ছেলে মেয়েরা আগুনে পুড়ে শেষ হয়ে যেত।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হল মোহাম্মদ জাকির হোসেন, মোহাম্মদ তৌহিদুল আলম, মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ মামুন, মোহাম্মদ শাহাদাত হোসেন, মোহাম্মদ শাহিন ও মোহাম্মদ ফয়জুল্লাহ।

হাটহাজারী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ শাহজাহান বলেন, মেখল এলাকায় আগুনে টিনসেট ও সেমিপাকা ৬ বসতঘর পুড়ে গেছে। আমাদের ১টি ইউনিট ১ ঘন্টা চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনা হয়।