Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ২৫ ফেব্রুয়ারি ২০২৩

হাটহাজারীতে খাজা গরীবে নেওয়াজ রহঃ এর সর্ববৃহৎ ওরশ সম্পন্ন

এম ওসমান গনি হাটহাজারী প্রতিনিধিঃ
ফেব্রুয়ারি ২৫, ২০২৩ ৭:৩৮ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নে পশ্চিম এনায়েতপুর ও হাসিম নগর যুব সমাজ ওরশ পরিচালনা কমিটির উদ্যোগে প্রতিবছরের ন্যায় এবারও হযরত খাজা মঈনুদ্দীন চিশতী হাসান ছানজিরী (রহঃ) এর ২৯ তম বার্ষিক ওরশ ও বিশ্বের সকল ওলীগণের ফাতেহা শরীফ উপলক্ষে আলোচনা সভা, মিলাদ মাহফিল যথাযোগ্য মর্যাদায় মহা আয়োজনের মধ্যে দিয়ে সম্পন্ন হয়েছে।

এটিই হাটহাজারীতে সর্ববৃহৎ খাজা গরীবে নেওয়াজ রহঃ এর ওরশ শরীফ। প্রায় ৩০ লক্ষ টাকা ব্যয়ে গত বছরের চেয়ে বৃহৎ আকারে ১৫ টি মহিষ, ৫ টি গরু, অসংখ্য ছাগল ও মুরগী হাদিয়া দিয়ে এই ওরশ উদযাপন করা হয়।
বৃহস্পতিবার ২৩ ফেব্রুয়ারী সংগঠনটির ধর্মীয় সম্পাদক জিয়াউল করিম মাসুদের সঞ্চালনায় উক্ত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক জেলা প্রশাসক এম এ সালাম।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সদ্য নির্বাচিত সভাপতি ও হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম রাশেদুল আলম, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য এইচ এম আলী আব্রাহা দুলাল, ধলই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল মনছুর, মির্জাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওয়াহিদুল আলম চৌধুরী, মির্জাপুরের চেয়ারম্যান আকতার হোসেন খাঁন সুমন, জেলা, উপজেলা ও স্থানীয় নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ইসলাম শুধু মাহফিলে সীমাবদ্ধ নয়। প্রতিটি মানুষের উচিৎ দ্বীন ইসলামের পথে চলা, নামাজ কায়েম করা। মাহফিলে এসে হুজুরদের বয়ান শুনে চলে গেলাম নিজে কিছু পালন করলাম না এমন হলে মাহফিলে এসে কোন লাভ নেই। দ্বীন ইসলামের পথে চলতে হলে হুজুরদের বয়ান থেকে মাহফিলে এসে শিক্ষা নিয়ে নিজের জীবনে বাস্তবায়ন করতে হবে।

পরে খাজা গরীবে নেওয়াজ রহঃ এর ওরশ পরিচালনা কমিটির সভাপতি আহম্মদ কবির চৌধুরী হেলাল ও সাধারণ সম্পাদক আবুল হাশেম মেম্বার শুকরিয়া জ্ঞাপন করে বলেন, আল্লাহর রহমতে আমরা ২৯ তম খাজা গরীবে নেওয়াজ (রহঃ)এর ওরশ আমরা সম্পন্ন করেছি। আমরা শুরু করেছিলাম এক লাখ টাকা দিয়ে আল্লাহর রহমতে অন্যান্যবারের তুলনায় আমরা এবার ৩০ লাখ টাকা হাদিয়া দিয়ে ওরশ সম্পন্ন করেছি। দেশ এবং প্রবাস থেকে যারা আমাদের সহযোগিতা করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা রাখছি ভবিষ্যতেও তারা আমাদের পাশে থাকবে।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনটির অডিট মুজাহিরুল ইসলাম চৌধুরী।

পরে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।