Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ২৩ ফেব্রুয়ারি ২০২৩

শিক্ষা সফরে নদীতে ডুবে শিক্ষার্থীর মৃত্যু, নিখোঁজ আরও একজন

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ২৩, ২০২৩ ৮:০৯ অপরাহ্ণ
Link Copied!

চাঁদপুরে শিক্ষা সফরে গিয়ে নদীতে ডুবে শামস (১৬) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এছাড়াও সুসমিত শাহা (১৬) নামে আরেক শিক্ষার্থী নিখোঁজ রয়েছে।
 
বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে মোহনপুর পর্যটন কেন্দ্রের বিচে গোসল করতে নেমে এ ঘটনা ঘটে।
জানা যায়, নারায়ণগঞ্জ ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের নিয়ে চাঁদপুর মতলব উত্তর উপজেলার মোহনপুর পর্যটন কেন্দ্রে শিক্ষা সফরে আসে কর্তৃপক্ষ। এ সময় দুপুরে শিক্ষার্থীরা পর্যটন কেন্দ্রের বিচে গোসল করতে নামে। সব শিক্ষার্থী নদী থেকে উঠে এলেও দু’জন না আসায় সহপাঠীরা বিষয়টি কর্তৃপক্ষকে অবগত করে।
 
পরে ঘটনাস্থলে মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি ও ফায়ার সার্ভিস স্টেশনের সদস্যরা উদ্ধার অভিযান পরিচালনা করে। এ সময় শিক্ষার্থী শামসকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
চাঁদপুর ফায়ার সার্ভিস স্টেশনের উপসহকারী পরিচালক সাহিদুল ইসলাম জানান, মোহনপুর পর্যটনকেন্দ্রে দু’জন নদীতে নিখোঁজ হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে দল পাঠাই। এ সময় একজনকে উদ্ধার করা সম্ভব হলেও আরেকজন এখনও নিখোঁজ রয়েছে। তাকে উদ্ধারে ফায়ার সার্ভিসের অভিযান অব্যাহত রয়েছে।
 
মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উদ্ধার অভিযান পরিচালনা করে একজনকে উদ্ধার করার পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। অপরজনকে উদ্ধারে অভিযান চলছে।
 
ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের সমন্বয়ক মো. আনিসুর রহমান জানান, মোহনপুর পর্যটন কেন্দ্রের অনেক গল্প শুনেছি, তাই এখানে শিক্ষার্থীদের নিয়ে এসেছি। কিন্তু এখানে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকায় এই দুর্ঘটনা ঘটেছে।