Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

মির্জাপুরে ফসলি জমির টপসয়েল কর্তনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

এম. ওসমান গনি
জানুয়ারি ২৪, ২০২৩ ৬:৩৮ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় কৃষি জমির টপসয়েল কর্তনের অভিযোগে কাজী আবদুর রহিম-কে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার ২৪ জানুয়ারি বেলা ১২টায় অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহিদুল আলম। এসময় অভিযানে সহযোগিতা করেন মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান আকতার হোসেন খাঁন সুমন।

অভিযোগের সত্যতা পাওয়ায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এ ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। সরেজমিন পরিদর্শনে দেখা যায়, একটি এক্সেভেটর দিয়ে আবাদি জমি খনন করা হচ্ছে এবং ড্রাম ট্রাক সহযোগে মাটি পরিবহন করা হচ্ছে। এ প্রেক্ষিতে এক্সেভেটরটি আটক করা হয় এবং উল্লিখিত জরিমানা আরোপ করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহিদুল আলম বলেন- কৃষি জমি সুরক্ষা ও অনাবাদি জমি আবাদের বিষয়ে জেলা প্রশাসক স্যারের সুনির্দিষ্ট নির্দেশনা রয়েছে। সে মোতাবেক বিভিন্ন উদ্যোগের পাশাপাশি কৃষি জমির টপসয়েল কর্তনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে। সংশ্লিষ্ট সবাইকে কৃষি জমি সুরক্ষায় আন্তরিক হওয়ার অনুরোধ করছি।