Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ১৬ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ফিফার সভাপতি পদে ইনফান্তিনোর হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক
মার্চ ১৬, ২০২৩ ৭:৩৬ অপরাহ্ণ
Link Copied!

টানা তৃতীয়বারের মতো ফিফার সভাপতি নির্বাচিত হয়েছেন জিয়ান্নি ইনফান্তিনো। আগামী ২০২৭ সাল পর্যন্ত এই দায়িত্বে থাকবেন তিনি। আজ (বৃহস্পতিবার) রুয়ান্ডার কিগালিতে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার কংগ্রেসে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন ৫২ বছর বয়সী ইনফান্তিনো।

ফিফার অফিসিয়াল টুইটারে এক টুইটবার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে। লিখেছে, ‘জিয়ান্নি ইনফান্তিনো সবার সম্মতিতে ২০২৩-২০২৭ পর্যন্ত ফিফা সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন।’

ফিফায় একাধিক মেয়াদে দীর্ঘ সময় ধরে সভাপতি থাকাটা অবশ্য নতুন কিছু নয়। ২০১৫ সালে ফিফার সভাপতির পদ হারানোর আগে সেপ ব্ল্যাটার ১৭ বছর ধরে ফুটবলের সর্বোচ্চ সংস্থাটির প্রধান ছিলেন।

এরপর থেকেই ইনফান্তিনো আছেন ফিফার দায়িত্বে। ২০১৬ সালে নির্বাচিত হওয়ার পর ২০১৯ সালে আরও একবার ফিফার সভাপতি হন তিনি। ২০২৩ সালের কনগ্রেসে তৃতীয় মেয়াদে ক্ষমতায় তিনি।

ইনফান্তিনোর সভাপতিত্বে উত্তর আমেরিকায় হবে ২০২৬ বিশ্বকাপ। আগামী বিশ্বকাপে ৩২ দল থেকে বাড়িয়ে ৪৮ দল করা হচ্ছে। দল সংখ্যা বেড়ে ৩২ দল নিয়ে এই বছরের শেষের দিকে প্রথমবারের মতো অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে হবে নারী বিশ্বকাপ।