Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ২৯ মে ২০২৩

পেট ব্যথা নিয়ে হাসপাতালে যুবক, বের হল ১৫টি কলম

অনলাইন ডেস্ক
মে ২৯, ২০২৩ ৫:৫১ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জ সদরে পেট ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া এক যুবকের পাকস্থলী থেকে ১৫টি কলম বের করেছেন চিকিৎসক। এন্ডোস্কপির মাধ্যমে কলমগুলো বের করা হয় বলে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের কনসালটেন্ট আমিনুল ইসলাম খান জানান।
 
ভুক্তভোগী মোতালেব হোসেন (৩৫) শাহজাদপুর উপজেলার খুকনী আটারদাগ গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। তিনি ‘মানসিক ভারসাম্যহীন’ বলে জানিয়েছে পরিবার। চিকিৎসক আমিনুল জানান, ১৬ মে পেটে ব্যথা নিয়ে মোতালেব প্রথমে হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি হন। সেখানে চিকিৎসকরা এঙরে ও আল্ট্রাসনোগ্রাম করেও রোগ নির্ণয় করতে পারেননি। এরপর কনসালট্যান্ট হিসেবে রোগীর কাছে যান তিনি। শনিবার হাসপাতালের অপারেশন থিয়েটারে মোতালেবের এন্ডোস্কপি করা হয়। পরীক্ষা করে তার পাকস্থলীতে কলম থাকার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। কলমগুলো পাকস্থলীতে সেট হয়ে গিয়েছিল।
 
তিনি আরও বলেন, অপারেশন ছাড়াই এন্ডোস্কপির মাধ্যমে কলমগুলো বের করার সিদ্ধান্ত নেওয়া হয়। কাজটা আমাদের জন্য বেশ চ্যালেঞ্জিং ছিল। রোগীর শ্বাসপ্রশ্বাস সচল রেখে ও কোনো রকম রক্তক্ষরণ ছাড়াই প্রায় ৩ ঘণ্টার চেষ্টায় পাকস্থলী থেকে ১৫টি কলম বের করা হয়েছে। এখন তিনি শঙ্কামুক্ত। রোগীকে হাসপাতালে রেখে মানসিক ও শারীরিক রোগের চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান আমিনুল।