Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ৬ ফেব্রুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

নাঙ্গলমোড়া মাদরাসার বার্ষিক সভা সম্পন্ন

হাটহাজারী সংবাদ ডেস্ক
ফেব্রুয়ারি ৬, ২০২৩ ৯:৫২ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারী উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ৫ম বারের মতো শ্রেষ্ঠ মাদ্রাসা হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত নাঙ্গলমোড়া শামছুল উলুম ফাযিল (ডিগ্রি) মাদরাসার বার্ষিক সভা, হেফজখানা ও মুসলিম এতিমখানা, প্রাত্তন কৃতি ছাত্রদের সংবর্ধনা, পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম, ফাতেহা-এ-ইয়াজদাহুম, হেফজ সমাপনি ছাত্রদের দস্তারে ফযিলত, মাদরাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব হাফেজ ক্বারী নুর আহমদ (রহঃ), মরহুম প্রতিষ্ঠাতা ও দাতা সদস্যবৃন্দসহ পরলোকগমন মরহুম-মরহুমাদের ইছালে সাওয়াব উদযাপন উপলক্ষে আজিমুশশান নূরানী মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (০৪ জানুয়ারি) বাদে নামাজে ফজর থেকে মাদরাসা ময়দানে ১ম ও ২য় অধিবেশন অনুষ্ঠিত হয়।

সভার ১ম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি ও স্থানীয় সাংসদ ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। বিকেএমই ও সনেট গ্রুপের পরিচালক এবং মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি আলহাজ্ব লায়ন গাজী মুহাম্মদ শহীদুল্লাহ’র সভাপতিত্বে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাঙ্গলমোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ হারুনুর রশিদ।

মুহাম্মদ হোসেন ও মাওলানা মুহাম্মদ মুজিবুল হকের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস.এম রাশেদুল আলম, বুড়িশ্চর জিয়াউল উলুম কামিল মাদরাসার সভাপতি আলহাজ্ব ইউনুস গণি চৌধুরী। এতে স্বাগত বক্তব্য রাখেন মাদারাসার অধ্যক্ষ আলহাজ্ব ছালেহ আহমাদ আনছারী। বক্তব্য রাখেন সমাজ সেবক ডঃ আব্দুল হালিম, মুহাম্মদ গিয়াস উদ্দীন, আলহাজ্ব আমিনুল হক, মাওলানা মাহবুবুল আলম, ডা: মুহাম্মদ আজম খাঁন, আলহাজ্ব নুরুল আবছার সওদাগর, আলহাজ্ব মাওলানা শফিউল আলম, মুহাম্মদ আলমগীর টিটু, এমরান হোসেন, রহিম উদ্দীন রাজু, আলহাজ্ব ফরিদুল আলম ও সৈয়দ মুহাম্মদ আলী আজম ।

২য় অধিবেশনে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার শাইখুল হাদীস হযরতুলহাজ্ব আল্লামা হাফেজ সোলাইমান আনছারী (ম.জি.আ) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাঙ্গলমোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ হারুনুর রশীদ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিকেএমই ও সনেট গ্রুপের পরিচালক এবং মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি আলহাজ্ব লায়ন গাজী মুহাম্মদ শহীদুল্লাহ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া কামিল মাদরাসার প্রদান মুফাচ্ছির হযরতুলহাজ্ব আল্লামা গাজী মুহাম্মদ শফিউল আলম নেজামী।

এতে তাকরীর পেশ করেন তাকরীর পেশ করেন, আল্লামা শফিকুল ইসলাম আল-কাদেরী, উপাধ্যক্ষ মোহাম্মদ জসিম উদ্দীন আল-কাদেরী, সহকারী অধ্যাপক আল্লামা মুহাম্মদ ইয়াছিন রেজভী, অধ্যক্ষ মীর মুহাম্মদ নুরুল আমিন, অধ্যক্ষ মাওলানা লোকমান চিশতী, আলহাজ্ব মাওলানা মুহাম্মদ ইলিয়াছ চৌধুরী, আল্লামা মোহাম্মদ জয়নুল আবেদীন জিহাদী, আল্লামা আহসান মোহাম্মদ ইয়াছিন, মাওলানা ছৈয়দ মুহাম্মদ নজরুল ইসলাম, মাওলানা আবদুন নুর, উপাধ্যক্ষ হাফেজ মাওলানা নজরুল ইসলাম ও উপাধ্যক্ষ মাওলানা নূর খালেক (মুঃ জিঃ আঃ)।

মিলাদ ও কিয়াম শেষে দেশ জাতির উন্নতি, বিশ্ব মুসলিম উম্মার সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।