Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ২২ ফেব্রুয়ারি ২০২৩

নাঙ্গলমোড়ায় হযরত ছৈয়দ আব্দুল করিম শাহ (রহ.) ওরশ শরীফ পালিত

মোহাম্মদ আবু নোমান
ফেব্রুয়ারি ২২, ২০২৩ ১০:৩৮ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারী উপজেলার ঐতিহ্যবাহী নাঙ্গলমোড়া হযরত সৈয়দ আব্দুল করিম শাহ (রহ) এর বার্ষিক ওরশ শরীফ দুই দিনব্যাপী নানা ধর্মীয় আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে।

গত ২০ ও ২১ ফেব্রুয়ারি খতমে কোরআন খতমে গাউছিয়া, খতমে বুখারী, তাবারুক বিতরণসহ নানা ধর্মীয় ভাবগাম্ভীর্য এই শরীফ পালন করা হয়।

উক্ত শরীফ উপলক্ষে গত ২০ ফেব্রুয়ারি সকালে মাজার শরীফ গোসল, জিয়ারত, পুষ্পমাল্য অর্পণ, খতমে কোরান, খতমে গাউছিয়া, খতমে খাজেগানসহ বিভিন্ন ধর্মীয় কর্মসূচি পালন করা হয়।

২১ ফেব্রুয়ারি সকাল থেকে মাজার শরীফে হাজার হাজার ভক্ত-মুরিদগন মাজার জিয়ারতে আসেন। বাদে মাগরিব থেকে বিভিন্ন খতম আদায়, ধর্মীয় আলোচনা, জিয়ারত ও জামেয়া আহমদীয় সুন্নীয়া আলীয়া মাদ্রাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মোঃ সোলাইমান আনসারীর আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়। পরবর্তীতে বাদে মাগরিব থেকে তাবারুক পরিবেশন শুরু হয়। প্রায় রাত বারোটা পর্যন্ত ভক্তবৃন্দ ও মেহমানবৃন্দদের মাঝে তাবারুক পরিবেশন করা হয়।

ওরশ শরীফ উদযাপনের প্রধান সমন্বয়ক ডা: ছৈয়দ কায়ছার হামিদ বলেন, আমরা এলাকাবাসী ও প্রবাসীদের সহযোগিতায় হযরত ছৈয়দ আব্দুল করিম শাহ (রহ) পবিত্র ওরশ শরীফ বিগত বছরের ন্যায় এবারও পালন করা হয়েছে। বিভিন্ন খতম আদায়, জিয়ারত, রিয়াদতসহ প্রায় ৮হাজার মানুষের মাঝে তাবারুক বিতরণ করা হয়েছে। সকলের সহযোগিতা আগামীতে আরও সহাসমারোহে পবিত্র ওরশ শরীফ পালন করা হবে।