Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৩

দুবাইয়ে আল রীম রেস্টুরেন্টের উদ্বোধন

হাটহাজারী সংবাদ ডেস্ক
ফেব্রুয়ারি ১৫, ২০২৩ ১০:০৭ অপরাহ্ণ
Link Copied!

বাণিজ্যিক নগরী দুবাইয়ের আল সাতোয়াঁ এলাকায় আল রীম রেস্টুরেন্টের উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) কোরআন খতম ও দোয়া মাধ্যমে রেস্টুরেন্টের উদ্বোধন করেন প্রতিষ্টানের লোকাল স্পন্সর ঈসমাইল মুহাম্মদ আলদোহি।

উদ্বোধনকালে প্রবাসী ব্যবসায়ীরা বলেন, সংযুক্ত আরব আমিরাতে দিনদিন বাড়ছে বাংলাদেশি উদ্যোক্তাদের সংখ্যা। অনেকেই তাদের চলমান ব্যবসার পাশাপাশি যৌথ মালিকানায় চালু করছেন মাঝারি ও বড় ধরনের ব্যবসা প্রতিষ্ঠান। বিশেষ করে রেস্টুরেন্ট ব্যবসায় অনেকটা এগিয়ে বাংলাদেশিরা। এতে করে প্রবাসী বাংলাদেশিদের কর্মসংস্থান এর পাশাপাশি রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি হচ্ছে।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্টানটির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক চৌধুরী, মোহাম্মদ মুহিবুল্লাহ, মোহাম্মদ এয়াকুব, মঈন উদ্দীন, সেলিম সাহার প্রমূখ।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর যুগ্ম সম্পাদক এস.এম মোদাচ্ছের শাহ বলেন, আমি ধন্যবাদ জানাচ্ছি উদ্যোক্তাদের প্রায় ১ মিলিয়ন দেরহাম ইনভেস্ট করে উনার বড় পরিসরে যেভাবে রেস্টুরেন্টে করার উদ্যোগ নিয়েছেন তা সাহসের ব্যাপার। সবচেয়ে যেটা গুরুত্বপূর্ণ উনাদের ৯০% স্টাপ বাংলাদেশি যা আমাকে অভিভূত করেছেন। বিশেষ করে করোনা মহামারী তে যেখানে সারাবিশ্ব মুখ স্থবির যে রেমিট্যান্স প্রবাহ অনেকটা স্থবির এই অবস্থায়  উনাদের এসব প্রতিষ্টান রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি পাবে। অনেকের কর্ম সংস্থানের মাধ্যমে। তিনি অনুরোধ করেন যাথে খাওয়ার মান ও পরিবেশন ভাল থাকে আর রিজনেভল প্রাইজ এ যাথে প্রবাসীরা খাওয়ার পেতে পারে।

উদ্ভোদনি অনুষ্ঠানে আরো যারা উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ইব্রাহিম কমিউনিটি নেতা এমদাদুল হক, তরুন উদ্যোক্তা জাকারিয়া রাশেদ, কমিউনিটি নেতা সাংবাদিক ও ব্যাবসায়ীক নেতৃবৃন্দ।

প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী মাওলানা মইন উদ্দিন বলেন, আমাদের প্রতিষ্ঠানের অধিকাংশ কর্মকর্তা কর্মচারী বাংলাদেশি যার ফলস্রুতিতে একদিকে যেমন কর্মসংস্থানের সুযোগ হচ্ছে অন্যদিকে রেমিট্যান্স প্রবাহ সহায়ক হবে। আরেকজন স্বত্বাধিকারী মাওলানা মুজাম্মেল চৌধুরী বলেন, আমরা চেষ্টা করব কম করচে যাথে ভাল খাবার পরিবেশন করতে পারি সাথে সাথে কোয়ালিটিতে যাথে কম্প্রোমাইজ করতে না হয় সেদিখে অবশ্যই খেয়াল রাখব।

ম্যানেজিং পার্টনার মহিববুলাহ তার বক্তব্যে সবার সহযোগিতা চেয়ে বলেন, বাংলাদেশি খাবারকে আমরা বিদেশিদের মাঝে পৌছিয়ে দেব। তিনি আরো বলেন বাংলাদেশি খাবারের সাথে সাথে অন্যন্য দেশি খাবার ও আমরা পরিবেশনের ব্যবস্থা করেছি। সেলিম সাহার বলেন, আমরা কোয়ালিটিতে কোন কম্প্রোমাইজ করবনা ইনশাআল্লাহ। পরিষ্কার পরিচ্ছন্নতা রেখে রেস্টুরেন্ট পরিচালনা করব।’

সবশেষে ব্যবসার উন্নতিসাধন ও প্রবাসীদের জন্য দোয়া পরিচালনা করেন মাওলানা এয়াকুব সাহেব।