Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ১৩ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আরও তিন শিক্ষকের পদত্যাগ

অনলাইন ডেস্ক
মার্চ ১৩, ২০২৩ ৫:৫৮ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রশাসনিক পদ থেকে আরও তিনজন শিক্ষক পদত্যাগ করেছেন। সোমবার (১৩ মার্চ) দুপুরে চবির রেজিস্ট্রারের কাছে তারা পদত্যাগপত্র জমা দেন বলে জানা গেছে।

পদত্যাগকারীরা হলেন- পরিবহন দপ্তরের প্রশাসক ও খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ সাইদুল ইসলাম। তিনি দুইটি পদ থেকে পদত্যাগ করেছেন। এছাড়া সহকারী প্রক্টর মোহাম্মদ ইয়াকুব ও অতীশ দীপঙ্কার হলের প্রভোস্ট ড. সুমন বড়ুয়াও পদত্যাগ করেছেন।

এর আগে গতকাল রবিবার প্রথম দফায় ১৮টি প্রশাসনিক পদের ১৬ জন শিক্ষক একযোগে পদত্যাগ করেছেন। বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা নিয়ে উপাচার্যের সঙ্গে দ্বন্দ্বের জেরে তারা পদত্যাগ করেছেন বলে জানা গেছে।

পদত্যাগ করা সহকারী প্রক্টর মোহাম্মদ ইয়াকুব বলেন, ‘বর্তমান প্রক্টর বিএনপি, জামাত-শিবিরের রাজনীতি করতো ছাত্র জীবনে। আমি তিন বছর ধরে সহকারী প্রক্টরের দায়িত্ব পালন করেছি। সবাই পদত্যাগ করলেও গতকাল পদত্যাগ করিনি। অথচ শিবিরের রাজনীতি করা একজনকে দায়িত্ব দেয়ার আগে আমার সাথে কথা বলেনি। কথা বললে কখনো হ্যাঁ বলতাম না। আর্দশিক জায়গা থেকে এটা মেনে নিতে নেয়া যায় না। তাই প্রতিবাদে পদত্যাগ করেছি।’