Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ২৫ সেপ্টেম্বর ২০২৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অছাত্র ও বহিষ্কৃতদের হল ছাড়ার নির্দেশ

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ২৫, ২০২৩ ৭:২৯ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অছাত্র ও বহিষ্কৃতদের আগামীকাল সন্ধ্যা ৬টার মধ্যে আবাসিক হল ছাড়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। রোববার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ সাক্ষরিত জরুরি বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষ ও তার আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ছাত্রত্ব ইতোমধ্যে শেষ হয়ে গেছে। এমতাবস্থায় এ সকল শিক্ষার্থীদের মধ্যে যারা এখনো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন আবাসিক হলসমূহে অবস্থান করছেন তাদেরকে আগামী ২৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার মধ্যে হল ত্যাগ করতে নির্দেশ দেওয়া হলো।

এতে আরও বলা হয়, বিভিন্ন সময়ে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে যারা বহিষ্কারাদেশের আওতায় রয়েছে তাদেরকেও আগামী ২৫ সেপ্টেম্বর তারিখ সন্ধ্যা ৬টার মধ্যে হল ত্যাগ করার জন্য নির্দেশ দেওয়া হলো।

এ সময়ের পর এ ধরনের কাউকে হলে অবস্থানরত অবস্থায় পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষণা করে কেন্দ্রীয় সংগঠন। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।