Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ২২ নভেম্বর ২০২২

কাটিরহাট মহিলা কলেজে ঈদে মিলাদুন্নবী ও ফাতেহায়ে ইয়াজদাহুম

হাটহাজারী সংবাদ ডেস্ক
নভেম্বর ২২, ২০২২ ২:৫১ অপরাহ্ণ
Link Copied!

কাটিরহাট মহিলা ডিগ্রি কলেজের আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স:) ও ফাতেহায়ে ইয়াজদাহুম উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ নভেম্বর) সকাল থেকে ২দিন ব্যাপী দিবসে কলেজের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক আবু সালেহ এর সভাপতিত্বে কলেজের অনার্স ভবনে এ মাহফিল অনুষ্ঠিত হয়।
 
এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ জাফর‌ উল্লাহ, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ কল্যান নাথ, জিবি সদস্য ও বিশিষ্ট রাজনীতিবিদ শাহনেওয়াজ হোসেন চৌধুরী, সাবেক জিবি সদস্য সুলতান উল আলম চৌধুরী ও উপাধ্যক্ষ ছৈয়দুল আলম ।
 
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন একাদশ শ্রেণীর ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী উম্মুল খায়ের তানহা, শিক্ষার্থীদের পক্ষে নাতে রাসুল (সা:) পরিবেশন করে নিলুফা সুলতানা আসমা, হোমায়রা আক্তার ও তাসমিন আকতার।
 
প্রধান আলোচক বলেন, “বিশ্ব মানবতার মুক্তির দিশারী, সাইয়েদুল মুরসালিন ,রাহমাতুল্লিল আলামীন বিশ্ব নবী হযরত মুহাম্মদ মোস্তফা (সঃ) ছিলেন বিশ্ব শান্তির অগ্রদূত। মানবতাবাদী প্রিয় নবীর আদর্শ ধারণ করে তাঁর নির্দেশিত পথে মুসলিম নারী-পুরুষ নিজের জীবনকে পরিচালিত করতে পারলেই ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তি সম্ভব।
 
স্বাগত বক্তব্য রাখেন উপাধ্যক্ষ ছৈয়দুল আলম, শুভেচ্ছা বক্তব্য রাখেন অধ্যক্ষ কল্যান নাথ, জিবি সদস্য শাহনেওয়াজ হোসেন চৌধুরী । আলোচনা শেষে মাওলানা হাফেজ মোহাম্মদ নাজিম উদ্দিন, শিক্ষক মোহাম্মদীয়া মহিলা আলিম মাদরাসা এর পরিচালনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। সঞ্চালনায় ছিলেন কলেজ লিডার ফারহানা ইসলাম মহুয়া স্নাতক সম্মান ২য় বর্ষ ও তাসমিন আকতার ডিগ্রি ২য় বর্ষ । সার্বিক সহযোগিতায় মুহাম্মদ ফয়সাল আল নিজামী, প্রভাষক ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ।