Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ৯ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

কলেজের শিক্ষাসফরের বাসে আগুন

অনলাইন ডেস্ক
মার্চ ৯, ২০২৩ ৮:৩৩ অপরাহ্ণ
Link Copied!

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তার পল্লী বিদ্যুৎ মোড় এলাকায় একটি শিক্ষাসফরের বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে বাসের ভেতরের পুরো অংশ সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। বাস থেকে তাড়াহুড়ো করে নামার সময় ৮-১০ জন আহত হয়েছেন।
 
বৃহস্পতিবার (৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মহানগরের হারিনাল এলাকার গাজীপুর অক্সফোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষাসফরের বাসে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আধাঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।
বাসটিতে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ ৭২ জন যাত্রী ছিল বলে জানিয়েছেন গাজীপুর অক্সফোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মো. ইয়াকুব আলী।
তিনি জানান, বার্ষিক শিক্ষাসফরের জন্য বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ময়মনসিংহের ভালুকা উপজেলার হাজির বাজার এলাকার ড্রিম হলিডে পার্কে যান তারা। এতে প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ ৭২ অংশ নেন। সারাদিন অনুষ্ঠান শেষে সন্ধ্যা পৌনে ৬টায় ড্রিম হলিডে পার্ক থেকে বাসটি গাজীপুরের হারিকেনের উদ্দেশ্যে ছাড়া হয়। বাসটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা এলাকায় পল্লী বিদ্যুৎ মোড়ের উড়াল সেতুতে উঠার সময় হঠাৎ পেছন থেকে ধোঁয়া দেখা যায়। মুহূর্তেই আগুন বাসে ছড়িয়ে পড়ে। এ সময় বাস থেকে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সকলকে নিরাপদে নামিয়ে আনা হয়। তাড়াহুড়ো করে নামার সময় ৮-১০ জন আহত হয়েছেন। এখন বিকল্প উপায়ে তারা গন্তব্যের উদ্দেশ্যে রওনা হচ্ছেন।
শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার আব্দুল মান্নান জানান, বাসে আগুন লাগার খবরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। প্রায় আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ক্ষয়-ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক জানাতে পারেননি তিনি।
 
মাওনা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কংকন কুমার বিশ্বাস বলেন, বাসে আগুনের ঘটনায় প্রায় আধাঘণ্টা মহাসড়কের দুই পাশে যান চলাচল বন্ধ ছিল। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।